আজ মহান বিজয় দিবস

আজ মহান বিজয় দিবস। বাঙ্গালীর বহু কাঙ্খিত বিজয়ের এ দিনটি যথাযোগ্য মর্যাদা, উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে উদযাপন করা হবে। এ উপলক্ষে চুয়াডাঙ্গায় সরকারি ও বেসরকারিভাবে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। স্বাধীনতার স্বপক্ষের সকল শ্রেণি-পেশার মানুষ মিলিত হবে বিজয়ের উল্লাসে।

বিজয় দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করেছে। এরমধ্যে সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের সূচনা করা হবে। শহরের শহীদ হাসান চত্বরের শহীদ স্মৃতি মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে এ কর্মসূচি পালন করা হবে। এছাড়া সকাল ৮টায় চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে জাতীয় সঙ্গীতের সাথে সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের অংশগ্রহণে সমাবেশ ও কুচকাওয়াজ পরিদর্শন করা হবে। বেলা ১১টায় ডিসি সাহিত্য মঞ্চে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা, বেলা ১২টায় ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনী, বাদ জুম্মা জাতির শান্তি ও অগ্রগতি কামনা কওে বিশেষ মোনাজাত, সুবিধাজন সময়ে প্রার্থনা, বেলা ৩টায় সরকারি বালিকা বিদ্যালয়ে নারীদের জন্য আলোচনা সভা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা, একই সময়ে চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠানের অংশগ্রহণে প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং সন্ধ্যা সাড়ে ৫টায় ডিসি সাহিত্য মঞ্চ এবং স্থানীয় ক্যাবল টিভি ও ফেসবুক লাইভে প্রামাণ্য চলচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এছাড়াও স্বাধীনতার স্বপক্ষের বিভিন্ন রাজনৈতিক দল দিনব্যাপি নানা কর্মসূচি পালন করবে। এরমধ্যে সকালে শহীদ হাসান চত্বরের শহীদ স্মৃতি মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করবে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন। এর আগে সকাল সাড়ে ৬টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এছাড়া বিকালে দলীয় কার্যালয়ে পৌর আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *