জীবননগরে টিসিবি পণ্য কিনতে নারী-পুরুষের উপচেপড়া ভিড়

জীবননগর অফিস:-

 

জীবননগর উপজেলা শহরের চারটি টিসিবি পণ্য বিক্রয় কেন্দ্রে কম মুল্যে টিসিবি পণ্য ক্রয় করতে কেন্দ্রগুলোতে ভোর থেকে নারী-পুরুষদের লম্বা লাইন শুরু হয়ে যায়। জীবননগর পৌরসভা এলাকায়  ৫ হাজার ৫২১ জনের মধ্যে এ পণ্য সরবরাহ করা হয়েছে। সরকার কর্তৃক পুর্বে তালিকাভুক্তরাই কেবল টিসিবি ডিলারদের নিকট থেকে পণ্য সামগ্রী ক্রয় করতে পেরেছেন।

জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম টিসিবি পণ্য বিক্রি কর্মসুচির উদ্বোধন করেন। নিন্ম আয়ের মানুষের মাঝে বিশেষ কার্ডের মাধ্যমে ভর্তুকি মুল্যে টিসিবি পণ্য ২ লিটার সোয়াবিন তেল,২ কেজি মুশুরির ডাল,এক কেজি চিনি ৪২০ টাকায় ক্রয় করেন।

সরজমিনে জানা গেছে,মীম এন্টারপ্রাইজ এক হাজার ৬৩১ টি,মেসার্স সাইদুর রহমান এক হাজার ৩৩০ টি,সততা মুদি স্টোর এক হাজার ৩০ টি এবং মেসার্স সাগর কুমার বিশ্বাস এক হাজার ৫৩০ টি কার্ডের অনুকুলে এসব পণ্য সরবরাহ করেন। কার্ডধারী ব্যক্তিরা রোদের মধ্যে দীর্ঘ লাইনে নারী-পুরুষ পৃর্থক লাইনে পণ্য গ্রহন করেন। টিসিবি পণ্য কিনতে আসা শহরের নারায়নপুরের আব্দুল খালেক বলেন,দ্রব্য মুল্যের উর্দ্ধগতির বাজারে সরকারের দেয়া স্বল্পমুল্যের টিসিবি পণ্য ক্রয় করে আমরা কিছুটা হলেও স্বস্তি পাচ্ছি।

টিসিবি কেন্দ্রের লাইনে দাঁড়ানো অনেকের দাবি আগে ভাগে পন্য ক্রয় করতে ভোর বেলায় লাইনে দাঁড়িয়ে যান এবং যতক্ষণ পণ্য হাতে না পান ততক্ষণ আশা নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকেন। তবে তারা কম দামে এসব নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী কিনতে পেরে খুশি। গ্রাহকদের দাবি মাসে একবার নয়,কমপক্ষে দু’বার দেয়া হলে ভাল হত।

মেসার্স মীম এন্টারপ্রাইজের সত্বাধিকারী মিল্টন হোসেন বলেন,আমরা সরকারী নীতিমালা অনুসরন করে সকাল ৯ টা থেকে পণ্য বিক্রি শুরু করেছি এবং যতক্ষণ পণ্য থাকবে ততক্ষণ তা বিতরন অব্যাহত থাকবে। লাইনে দাঁড়ানো অধিকাংশ মানুষের হাতে কম দামে সরকারের দেয়া টিসিবি পণ্য দিতে পেরে আমরাও বেশ খুশি। কোন অনিয়ম-স্বজনপ্রীতির সুযোগ নেই। সরকার আমাদেরকে যে ভাবে নির্দেশনা দিয়েছেন, আমরা সে ভাবেই পণ্য বিক্রি করছি।

জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন,টিসিবি পণ্য পেয়ে নিন্ম আয়ের মানুষের মধ্যে বেশ খুশির আমেজ লক্ষ্য করা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিন্ম আয়ের মানুষের কথা চিন্তা করে তিনি স্বল্প মুল্যে তাদের মধ্যে টিসিবি পণ্য সরবরাহের ব্যবস্থা করেছেন। এজন্য তিনি অবশ্যই প্রশংসা পাওয়ার যোগ্য। তবে টিসিবি পণ্যের তালিকা আরো বাড়াতে পারলে ভাল হত।####

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *