সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক মোবাইল ফোন ও বিকাশের টাকা উদ্ধার পূর্বক প্রকৃত মালিককে হস্তান্তর করা হয়।

  স্টাফ রিপোর্টার :
চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আব্দুল্লাহ্ আল-মামুনের প্রত্যক্ষ দিক-নির্দেশনায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, চুয়াডাঙ্গা ধারাবাহিকভাবে সাফল্য ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছে।
চুয়াডাঙ্গা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল বিকাশ/নগদ/রকেট প্রতারণা, মোবাইল উদ্ধার, অনলাইন প্রতারণাসহ সোশ্যাল মিডিয়ায় প্রতারণার শিকার ও ভুক্তভোগীদের বিভিন্ন ধরণের আইনগত পরামর্শ ও নিরবিচ্ছিন্ন সেবাদান করে চলেছে। সাইবার হয়রানি রোধে সার্বক্ষণিক সাইবার পেট্রোলিং অব্যাহত রেখেছে। প্রতিনিয়ত বিভিন্ন স্কুল-কলেজে ছাত্র-ছাত্রীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ও চ্যাটিং অ্যাপসসমূহের সঠিক ব্যবহার, হয়রানির শিকার হলে দ্রুত সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, চুয়াডাঙ্গার আইনী সেবা গ্রহণসহ অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া সম্পর্কে বিশদভাবে আলোচনার মাধ্যমে বোঝানো হচ্ছে। ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে পরামর্শ, সেবা ও অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলে কর্মরত চৌকস অফিসারগণ তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল হতে মোবাইল ফোন এবং বিকাশে ডিজিট ভুল হয়ে খোয়া যাওয়া টাকা উদ্ধার করে। এরই ধারাবাহিকতায় বিকাশ/নগদ/রকেট প্রতারণা ও হারানো মোবাইল উদ্ধারপূর্বক অদ্য ১১.০২.২০২৩ খ্রিঃ তারিখ বেলা ১২:০০ ঘটিকায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক উদ্ধারকৃত বিভিন্ন মডেলের ১৩ (তের)টি স্মার্ট ফোন এবং বিকাশে খোয়া যাওয়া ৯০,০০০/-(নব্বই হাজার) টাকা উদ্ধারপূর্বক জনাব আব্দুল্লাহ্ আল-মামুন, পুলিশ সুপার, চুয়াডাঙ্গা মহোদয় আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।
এসময় হারানো মোবাইল, বিকাশ/নগদ/রকেট প্রতারণা টাকা হাতে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন। হারানো ফোনের মালিক জীবননগর থানাধীন পুরাতন তেতুলিয়া গ্রামের আব্দুল মান্নান বলেন, আমার মোবাইল ফোনটি হারিয়ে ফোনের আশা এক প্রকার ছেড়েই দিয়েছিলাম। আমার মোবাইল ফোনটি সাইবার টিমের আন্তরিকতায় এত দ্রুত ফিরে পাবো ভাবতে পারিনি। পুলিশ সুপার মহোদয় ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন, চুয়াডাঙ্গায় কর্মরত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন জনাব মোঃ আবু তারেক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জনাব আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জনাব মোঃ আলমগীর কবীর, ডিআইও-(১), জেলা বিশেষ শাখা, জনাব আব্দুল্লাহ আল-মামুন, অফিসার ইনচার্জ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, জনাব শেখ সফিকুর রহমান, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখাসহ সাইবার ইনভেস্টিগেশন সেল, চুয়াডাঙ্গায় কর্মরত অফিসারগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *