জীবননগর মিনাজপুরে দুর্বৃত্তের বৈদ্যুতিক আগুন থেকে বেঁচে গেলেন একটি পরিবার সন্দেহের তীর প্রতিপক্ষ ইলেকট্রিসিয়ানের দিকে

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মিনাজপুর গ্রামে অজ্ঞাত দুর্বৃত্তরা প্রতিপক্ষের ঘরে বৈদ্যুতিক আগুন সৃষ্টি করে পুড়িয়ে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে,আর ভাগ্যক্রমে বেঁচে গেছেন পুরো পরিবার। ঘটনাটি বুধবার গভীর রাতে সংঘটিত হয়েছে। এ ঘটনায় সন্দেহের তীর স্থানীয় পল্লী বিদ্যুতের কথিত ইলেকট্রিসিয়ান প্রতিপক্ষ কিশোর আকিরুল ইসলাম ও তার রওশনারা দিকে। ঘটনার ব্যাপারে জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের মিনাজপুর বানপুর পাড়ার প্রান্তিক কৃষক আবু তাহের(৬০) বলেন,আমরা পরিবারের সবাই অন্যান্য দিনের মত বুধবার রাত সাড়ে দশটার দিকে খাওয়া-দাওয়া করে নিজ ঘরে ঘুমিয়ে পড়ি। হঠাৎ রাত অনুমান একটার দিকে বাড়ীর ভিতরে মানুষের আনাগোনা অনুভব করি এবং কে কে বলে ডাক চিৎকার করলে একজন অল্প বয়সের যুবক দ্রুত পালিয়ে যায়। আমরা ঘরের বাইরে গিয়ে দেখি ঘরের দু’টি দরজার সাথে বৈদ্যুতি তার টেনে বাড়ীর বাইরে থাকা পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুঁটির লাইনে সংযোগ করে দিয়েছে। আমরা  এ অবস্থা টের না পেলে পুরো পরিবার হয়তবা পুড়ে মারা যেতাম। ভাগ্যক্রমে সবাই বেঁচে গেছি। ঘটনাটি আমরা প্রতিবেশীদের দেখাই এবং বলি যে,তারের ফিঙ্গার নিলে ঘটনার সাথে জড়িত ব্যক্তি ধরা পড়ে যাবে। পরবর্তীতে সকালে উঠে দেখি,সেই তার কেটে নিয়ে গেছে। ঘটনার ব্যাপারে খোঁজখবর করতে থাকি।

এ ঘটনায় আমাদের ধারণা প্রতিবেশী সুজাত আলীর ছেলে ইলেকট্রিসিয়ান আকিরুল ইসলাম ও তার মা রওশনারাদের যোগসাজস হয়েছে। কারণ আকিরুলে মা রওশনারা সাথে সম্প্রতি আমাদের একটি তুচ্ছ ঘটনা নিয়ে বিরোধ হয়। সেই থেকে আকিরুল বয়সে ছোট হলেও সে আমাদেরকে এক হাত দেখে নেয়ার জন্য হুমকি ধামকী দিয়ে আসছিল। তারপরও আমরা ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে জড়িত ব্যক্তিকে সনাক্তের দাবী জানাচ্ছি।

বাঁকা ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য সাইফুল ইসলাম বলেন,ঘটনার ব্যাপারটি আমি শোনা ঘটনাস্থলে গিয়েছি। ঘটনার সাথে কে জড়িত তা অজানা। তবে কাজটি যেই করুক,অত্যন্ত ভয়ংকর কাজ করেছে। মেইন লাইন থেকে বৈদ্যুতিক আগুনের সৃষ্টি হলে পুরো পরিবার তছনছ হয়ে যেতো।  ঘটনার আন্দাজের ওপর কিছু বলা যাবে না। পুলিশ তদন্ত করলে সব কিছু পরিস্কার হবে ইনশাল্রাহ।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন,ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে জানা যাবে আসল ঘটনার খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *