জীবননগরে নাশকতা পরিকল্পনার অভিযোগে জামায়াতে ইসলামীর ১২ নেতাকর্মি গ্রেফতার জিহাদী বই উদ্ধার

জীবননগর অফিস:-

 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের বৈদ্যনাথপুর-কন্দর্পপুর জামে মসজিদে নাশকতা পরিকল্পনা মিটিং করার অভিযোগে উপজেলা জামায়াতে ইসলামীর ১২ নেতাকর্মিকে পুলিশ শনিবার বিকালের দিকে গ্রেফতার করেন। এ সময় তাদের নিকট থেকে জিহাদী বই ও বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন-উপজেলার মাধবপুর গ্রামের  আবু নছর বিশ্বাসের ছেলে সাইদুল ইসলাম, মারুফদহ গ্রামের মৃত আলী আহম্মেদের ছেলে শাহ আলম,নতুনপাড়ার মৃত গুল মোহাম্মদের ছেলে রেজাউল করিম,বালিহুদা গ্রামের মৃত ওয়াজেদ মন্ডলের ছেলে ফজলুর রহমান,নতুন চাকলা গ্রামের হারেজ উদ্দিনের ছেলে আতিকুর রহমান মন্টু,জীবননগর আশতলাপাড়ার মৃত নুহু বিশ্বাসের ছেলে নুরুজ্জামান বিশ্বাস,মৃগমারী গ্রামের মোফাজ্জেল হোসেনের ছেলে হাসানুজ্জামান,কাটাপোল গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে মিনাজ উদ্দিন,গোয়ালপাড়া গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে জহুরুল আলম,কন্দর্পুপুর গ্রামের মৃত আলী আহম্মদ মন্ডলের ছেলে মাইন উদ্দিন,বৈদ্যনাথপুর গ্রামের মৃত ওহাব মন্ডলের ছেলে ওয়ালিউর রহমান ও বেনীপুর গ্রামের মৃত খাদেম হোসেনের ছেলে রবিউল ইসলাম।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন,জীবননগর উপজেলা জামায়াতের বিভিন্ন ইউনিটের নেতাকর্মিরা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে এলাকায় নাশকতা সৃষ্টির জন্য কন্দর্পপুর জামে মসজিদে পরিকল্পনা মিটিংয়ের সংবাদ পাই। উক্ত সংবাদের ভিত্তিতে আমরা ঘটনাস্থলের আশেপাশে গোপনে খোঁজখবর নিতে থাকি। জামায়াতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মিরা সেখানে নাশকতা সৃষ্টির জন্য পরিকল্পনা করছে মর্মে নিশ্চিত হই। পরে তাদেরকে সঙ্গীয় অফিসার ফোর্সসহ উক্ত মসজিদে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করি। তাদের নিকট থেকে জিহাদী বই ও বোমা সাদৃশ্য বস্তু পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের দাবী গ্রেফতারকৃতরা সকলেই জামায়াতে ইসলামীর নেতাকর্মি। তবে তারা কোন নাশকতার জন্য মসজিদে অবস্থান করছিলেন তা কেউ বিশ্বাস করবে না। তারা মুলত: সেখানে কর্মিদের মধ্যে ইসলামী আলোচনার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *