জীবননগরে নাশকতার প্রস্তুতি কালে গ্রেফতার জামায়াতের ১২ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরন

জীবননগর  অফিসঃ-

নাশকতার প্রস্তুতি কালে পুলিশের হাতে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর ১২ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরন করা হয়েছে। গ্রেফতারকৃতদের নিকট থেকে জিহাদী বেই ও চারটি বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়। ঘটনার ব্যাপারে ৩৫ জনের নাম উল্লেখ্ করে অজ্ঞাত ৩৫ জনের নামে থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। এদিকে এ গ্রেফতার অভিযানের পর উপজেলার জামায়াতে ইসলামীর নেতাকর্মি-সমর্থকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছেন।

গ্রেফতারকৃতরা হ”েছন-হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামের সাইদুল ইসলাম,মার“ফদাহ গ্রামের শাহ আলম,বালিহুদা গ্রামের ফজলুর রহমান,নতুন চাকলা গ্রামের আতিকুর রহমান মন্টু,কাটাপোলা গ্রামের মিনাজ উদ্দিন ,বৈদ্যনাথপুর গ্রামের অলিউর রহমান ,সীমান্ত ইউনিয়নের নতুনপাড়া গ্রামের রেজাউল করিম,বেনীপুর গ্রামের সাবেক ইউপি সদস্য  রবিউল হোসেন,গোয়ালপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য জহুর আলম,যাদবপুর গ্রামের মইনুদ্দিন,জীবননগর পৌর এলাকার আশতলাপাড়ার নুর“জ্জামান বিশ্বাস,এবং উথলী ইউনিয়নের মৃগমারী গ্রামের হাসানুজ্জামান।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন, শনিবার সন্ধায় জামায়াতের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পার প্রস্তুতি নি”েছ এমন সংবাদ পান পুলিশ।  জীবননগর থানার এসআই রায়হান সঙ্গীয় ফোর্স জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের বৈদ্যনাথপুর/ কন্দর্পপুর গ্রামের একটি আম বাগানে অভিযান পরিচালনা করা হয়।  জামায়াতের প্রায় ৬০-৭০ জন নেতাকর্মী নাশকতার পরিকল্পনার প্রস্তুতি নি”িছল। এসময় তারা পুলিশের উপ¯ি’তিটেরে পেয়ে পালিয়ে যাওয়ার সময় বেশ কয়েক জনকে আটক করে। গ্রেফতারকৃতদের নিকট থেকে বেশ কিছু জিহাদী বই ও চারটি বোমা সাদৃশ্য বস্তু ‍উদ্ধার করা হয়।  এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ৩৪ জনের নাম উল্লেখসহ আর ৩৫ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ে করেছে।তিনি আরও বলেন, এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *