গৌরীপুরে এক পরিবারের ৮ জনের ইসলাম ধর্ম গ্রহণ

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মন‌সিংহ) :
পবিত্র ইসলাম ধর্মের আচার অনুষ্ঠান ও ধর্মীয় বিধি বিধান এবং নিয়ম কানুন ভালো লাগায় ও পবিত্র ইসলাম ধর্মে আকৃষ্ট হয়ে ময়মন‌সিং‌হের গৌরীপু‌রে হিন্দু  ধর্ম ত‌্যাগ একই পরিবারের ৮জন সদস‌্য ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
গত বছর স্থানীয় এক মস‌জি‌দের ইমা‌মের কা‌ছে পবিত্র কালেমা ‘লা ইলাহা ইল্লালাহু-মুহাম্মাদুর রসুলুল্লাহ’ পাঠ করে ইসলামিক শরীয়ত মোকা‌বেক তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে তা‌দের নামের পরিবর্তন করে ইসলামের শরীয়ত মোতাবেক নাম রাখা হয়।
দীর্ঘদিন তাদের ধর্ম প‌রিবর্তনের বিষয়‌টি গোপন থাক‌লেও গত মঙ্গলবার (৭ মার্চ) পবিত্র শবে বরাতের রাতে ওই পরিবারের পুরুষ সদস্যরা মসজিদে নামাজ আদায় করলে ঘটনাটি এলাকায় প্রকাশ হয়। তখন এ খবরটি ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় মুসলমানগণ তাদেরকে অভিনন্দন জানান।
যারা ইসলাম ধর্ম গ্রহণ করেন তারা হলেন, যারা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন-মানিক লাল রবিদাস (মো. মানিক মিয়া), তার স্ত্রী শ্রীমতি নিয়তি রানী (মোছা. ফাতেমা আক্তার), ছেলে সুমন চন্দ্র দাস ( সুমন মিয়া), সুজন রবিদাস (সিয়াম আহম্মেদ সুজন), হৃদয় চন্দ্র দাস (মো. হৃদয় হাসান), মনির চন্দ্র দাস ( মাহিম আহমেদ মনির),দুর্জয় চন্দ্র দাস  (আইমান আহমেদ) ও মেয়ে সীমা রানী (জান্নাতুল মাওহা)।
জানা গেছে, মানিক লাল রবিদাস স্থানীয় শাহগঞ্জ বাজারে একজন বাই-সাইকেল মেকানিক ছিলেন। গত বছর ১৭ নভেম্বর ময়মনসিংহ জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে নাম পরিবর্তন করে তিনি ও তার স্ত্রী, ছেলে-মেয়েসহ সাতজন ধর্মান্তরিত হন। এর আগে সৌদি প্রবাসী ছেলে সুমন চন্দ্র দাস ২০১৬ সনে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
মো.মা‌নিক মিয়া বলেন, ইসলাম হলো শান্তির বাণী। ইসলাম ধ‌র্মে রয়েছে আল্লাহর অনেক রহমত। ইসলাম ধর্ম মানুষের দুনিয়া ও আখেরাতের একমাত্র মুক্তির পথ। তাই আমি হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। পাশাপাশি আমার সাথে ও আমার পরিবারের সদস্যরাও ইসলাম ধর্ম গ্রহণ করেন। সকলের নিকট সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *