চুয়াডাঙ্গা লেডিস ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণ

 বিশেষ প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে লেডিস ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে।১৭ মার্চ শুক্রবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের লেডিস ক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে সুবিধা বঞ্চিত শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেন লেডিস ক্লাব ও মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক পত্মী মেহেনাজ খান (বাঁধন)।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু একটি দর্শনের নাম। সেই দর্শন হচ্ছে অসাম্প্রায়িক ও মানবিক বাংলাদেশ। তাঁর স্বপ্ন উন্নত-সমৃদ্ধ একটা সোনার বাংলা গড়া। শৈশব-কৈশোরে বঙ্গবন্ধু ছিলেন প্রতিবাদী ও ন্যায়ের পক্ষে অবিচল। আমাদের শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর সেই আদর্শ ও চেতনা ছড়িয়ে দিতে হবে। বর্তমানে আমাদের সমাজে শিশুশ্রম দেখা যাচ্ছে। তাদের শিক্ষার সুযোগ দিয়ে মূলধারায় সম্পৃক্ত করতে হবে। আজকের প্রজন্মের হাত ধরেই সরকারের ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ভিশন বাস্তবায়ন করতে হবে।
    জেলা লেডিস ক্লাব ও জেলা মহিলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি নাহিদ হাসান তিশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পত্মী রুবাইয়া মোস্তফা সিনথিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্মা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সেলিনা খাতুন।
    আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটা হয়।
    এ সময় আরও উপস্থিত ছিলেন, নেজারত ডেপুটি কালেক্টর সাদাত হোসেন, সহকারী কমিশনার নূর পেয়ারা বেগম, নাইমা জাহান সুমাইয়া, সাবেক জেলা পরিষদ সদস্য নুরুন্নাহার কাকলি প্রমুখ। এর আগে জেলা লেডিস ক্লাব ও মহিলা ক্রিড়া সংস্থার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *