জেসিআই ঢাকা অ্যাস্ট্রালের দায়িত্ব হস্তান্তর

জীবননগর অফিস:

জেসিআই ঢাকা অ্যাস্ট্রালের নবনির্বাচিত সভাপতি খন্দকার নাইমুল হাসান তার দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার দায়িত্ব ও চেইন হস্তান্তর এবং সাধারণসভা অনুষ্ঠিত হয়। সভায় বোর্ডের বিদায়ী সভাপতি সৈয়দা শাহ্ গুফতা নাজ এ দায়িত্ব হস্তান্তর কারেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি সিনেটর মো. জিয়াউল হক ভূঁইয়া।

জেসিআই একটি বিশ্বব্যাপী সংস্থা যা ১২০ টিরও বেশি দেশে প্রতিষ্ঠিত এবং সারা বিশ্ব জুড়ে ২ লক্ষর বেশি ১৮ থেকে ৪০ বছর বয়সী সদস্যপদ রয়েছে। যারা তরুণদের নেতৃত্বের দক্ষতা, সামাজিক দায়বদ্ধতা, ফেলোশিপ এবং উদ্যোক্তাদের প্রয়োজনীয় বিকাশের সুযোগ দেওয়ার জন্য কাজ করে এবং ইতিবাচক পরিবর্তন তৈরি করতে।  জেসিআই ঢাকা অ্যাস্ট্রাল হল জেসিআই বাংলাদেশের একটি স্থানীয় সংস্থা। গত ২৬ ফেব্রæয়ারি এ কমিটি গঠন করা হয়।

সাধারণ সভার পূর্বে নির্বাচন কমিশনার ও বিদায়ী স্থানীয় সভাপতি সৈয়দা শাহ্ গুফতা নাজ সাধারণসভা পরিচালনা করেন। ইজিএতে আব্দুল্লাহ আল রশিদ স্থানীয় সহ-সভাপতি নির্বাচিত হন এবং সাধারণ পরিষদে স্থানীয় সংস্থার জন্য পারমিতা রহমান আইভী, শামস মো. এনাম ও মুনতাসির আজগরকে স্থানীয় পরিচালক নির্বাচিত করা হয়। এই নির্বাচনের পর জেসিআই ঢাকা অ্যাস্ট্রালের পরিচালনা পর্ষদ মোট ১৩ জন পরিচালনা পর্ষদের সমন্বয়ে গঠিত হয়েছে। নবনিযুক্ত বোর্ড সদস্যরা আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন। দায়িত্ব হস্তান্তরের পর দ্বিতীয় পর্বে ২০২৩ সালের স্থানীয় সভাপতি খন্দকার নাইমুল হাসানের সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় কার্যিনর্বাহী বোর্ড চলতি বছরের জন্য কর্ম পরিকল্পনা এবং প্রস্তাবিত বাজেট পেশ করা হয় এবং তা অনুমোদিত হয়। জেসিআই ঢাকা অ্যাস্ট্রালের চলতি বছরের জন্য কার্যকর প্রকল্প এবং ইভেন্টের উদ্যোগ গ্রহণ করে

অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের মহাসচিব এম কামরুল ইসলাম চৌধুরী, আইনী কাউন্সেলর এজাজ মোহাম্মদ, ভাইস প্রেসিডেন্ট ও মেন্টর তানভীর সাদ আকাশ, ভাইস প্রেসিডেন্ট আলতামিস নাবিল, ভাইস প্রেসিডেন্ট আজিজুল ইসলাম বক্তব্য রাখেন।  প্রশিক্ষণ কমিশনার হাসান খান, বিডিসি চেয়ারপারসন রেজওয়ানুর রহমান, সহকারী মহাসচিব ফজলে মুনিম ও সহকারী মহাসচিব শাফকাত হোসেন প্রমূখ এসময় উপস্থিত উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *