জীবননগর থানা পুলিশের আয়োজনে হামদ,না’ত-কেরাত ও আযান প্রতিযোগিতা

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে জীবননগরে কেরাত, হামদ্ ও আযান প্রতিযোগিতা -২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় জীবননগর উপজেলা অডিটোরিয়াম রুমে জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে ও ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মুন্না বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর থানার ওসি (অপারেশন) মাহবুবুর রহমান,জীবননগর ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আব্দুল হাকিম, জীবননগর থানা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেক, মাওলানা মুফতি সাজেদুর রহমান, মাওলানা আবু সাইদ সহ জীবননগর থানার পুলিশ সদস্যবৃন্দ।

প্রতিযোগিতা অনুষ্ঠান তিনটি শ্রেণীতে ভাগ করা হয়। যার মধ্য প্রথম থেকে পঞ্চম শ্রেণী ক গ্রুপে , ষষ্ঠ থেকে দাখিল পর্যন্ত খ গ্রুপে এবং আলিম হতে সম্মান পর্যন্ত গ গ্রুপে ভাগ করা হয়। পরবর্তীতে তিনটি গ্রুপে সর্বমোট ২৭ জন প্রতিযোগীকে বেছে নিয়ে পুরস্কৃত করা হয় সেই সাথে তিনটি গ্রুপ হতে এবং কেরাত, হামদ্ ও আযান প্রতিযোগিতায় সর্বমোট ৯ জন প্রথম স্থান অধিকারীদের জেলা পর্যায়ে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়।

এছাড়াও আযান বিভাগের জন্য বিচারকের দায়িত্ব পালন করেন আবু সাঈদ, মাহবুব হোসেন,মাওলানা আব্দুল খালেক। হামদ্ বিভাগের বিচারকের দায়িত্ব পালন করেন মাওলানা সাজেদুর রহমান, হাফেজ মাওলানা আবদুল্লাহ আল যুবায়ের ও হাফেজ মাওলানা গাউসার আলী , কেরাত বিভাগের জন্য বিচারকের দায়িত্ব পালন করেন , মাওলানা গোলাম মোস্তফা, হাবিবুল্লাহ, শামসুল আলম।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুল খালেক চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল আল মামুন কে জীবননগর থানার পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো সহ অনুষ্ঠানটি সফল ও সার্থক করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেই সাথে বিজয়ীদের শুভকামনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *