গাজীপুর সিটি নির্বাচনে হাইকোর্টেও প্রার্থিতা ফিরে পেলেন না সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

বিশেষ প্রতিনিধি:-

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র হিসাবে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের করা হাইকোর্টে রিটও খারিজ করে দিয়েছেন আদালত।  ফলে তার মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেয়া সিন্ধান্তই বহাল থাকছে।

সোমবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুবুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করছেন সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আদেশ শেষে জাহাঙ্গীর আলম জানান, উচ্চ আদালতে আপিল করবেন তিনি। এছাড়া মায়ের পক্ষে থেকেও কাজ করবেন বলেও জানান তিনি। গত রোববার গাজীপুর সিটি কর্পোরেশনে নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন জাহাঙ্গীর আলম। রিটে প্রার্থিতা ফিরে পাওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। গত ৪ মে গাজীপুর সিটি কর্পোরেশনে নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে জাহাঙ্গীর আলমের করা আপিল নামঞ্জুর হয়।

গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই করে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিলের ঘোষনা দেন । ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *