দর্শনা পুরাতন বাজারে বারাকা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতে অভিযান ক্লিনিকের ভুয়া চিকিৎসক মাওনা আক্তারকে ১৫ দিনের জেল

দর্শনা অফিস:

দর্শনার পুরাতন বাজারে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালিত হয়েছে। এ অভিযানে এক ভুয়া চিকিৎসককে কারাদন্ড প্রদান করা হয়েছে। সেই সাথে সিলগালা করা হয়েছে বারাকা ক্লিনিকটি। এ অভিযান পরিচালনা ও রায় প্রদান করেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস। মঙ্গলবার (৯ মে)  দুপুর ১২ টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দর্শনা পুরাতন বাজারে বারাকা ক্লিনিকের মাওনা আক্তার নামের এক ভুয়া চিকিৎসককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা গেছে, অভিযান পরিচালনার সময় নিজের বা ক্লিনিকের বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে মেডিকেল প্যাথলজিস্ট ও বেসরকারি ক্লিনিক ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ (২) ধারায় দোষী সাব্যস্ত করে ভুয়া ডাক্তার ক্লিনিক মালিক ফিরোজ আহমেদের স্ত্রী মাওনা আক্তারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

অভিযান পরিচালনা করার সময় সঙ্গে ছিলেন দামুড়হুদা উপজেলা চিৎলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. ফারহানা ওয়াহিদ তানিয়া। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সজল কুমার দাস কারাদন্ড প্রদানের পাশাপাশি আজ বুধবার বেলা ১১ টার মধ্যে ক্লিনিক পরিচালনার কাগজপত্র এবং তাহার ডাক্তারী লাইসেন্স সহ দামুড়হুদা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নিকট হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন। অন্যথায় তাহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হবে। এছাড়া অভিযান পরিচালনায় সহযোগিতা করেন দর্শনা থানার এসআই ফজলু সহ থানার পুলিশ সদস্যরা।গতকালই ভুয়া ডাক্টার মাওনা আক্তারকে চুয়াডাঙ্গা কোর্ট হাজতে প্রেরন করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *