জীবননগরে আন্ত:জেলা শ্যালো মেশিন চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার ৫টি চোরাই শ্যালো মেশিন উদ্ধার

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি:-

চুয়াডাঙ্গার জীবননগর ও মহেশপুর উপজেলার বিভিন্ন গ্রামে জীবননগর থানা পুলিশ অভিযান চালিয়ে আন্ত:জেলা শ্যালো মেশিন চোর চক্রের ৫ সদস্যকে পুলিশ অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। গ্রেফতারকৃতদের দখল থেকে ৫ টি চোরাই শ্যালো মেশিন ও একটি শ্যালো মেশিনের খোলা যন্ত্রাংশ উদ্ধার করেন। উপজেলার বিভিন্ন মাঠ থেকে সেচ কাজে ব্যবহৃত কৃষকের শ্যালো মেশিন একের পর এক চুরির ঘটনায় অবশেষে চোরচক্রের সদস্যদেরকে পুলিশ গ্রেফতার করার কৃষকদের মধ্যে স্বস্তি নেমে এসেছে।

জীবননগর অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধার নেতৃত্বে থানার চৌকস সাব-ইন্সপেক্টর কেরামত আলী সঙ্গীয় ফোর্সসহ রোববার রাতে জীবননগর ও পার্শ্ববর্তী মহেশপুর উপজেলার বিভিন্ন গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন। এসময় শ্যালো মেশিন চোর সিন্ডিকেটের ৫ সদস্যকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হচ্ছে-আটককৃতরা হলেন, জীবননগর উপজেলার সুটিয়া গ্রামের আলী হোসেন এর ছেলে মো. হালিম(২৫),নতুন তেতুলিয়া গ্রামের দুখু মিয়ার ছেলে রাজা আহম্মেদ (২৪),মামুনুর রশিদ ছেলে ইবনে মুজাহিদ (২০),মহেশপুর উপজেলার শ্যামকুড় গ্রামের আফসার উদ্দিনের ছেলে সোহাগ (৩০) ও নওদাগা গ্রামের আতিয়ার রহমানের ছেলে টুটুল হোসেন (৩২)।

 

জীবননগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা বিষয়টি নিশ্চিত করে বলেন,গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত জীবননগর থানা পুলিশের একটি দল জীবননগর ও মহেশপুর উপজেলায় অভিযান পরিচালনা করে। এ সময় পাঁচটি চোরাই শ্যালো মেশিন ও একটি শ্যালো মেশিনের যত্রাংশসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে জীবননগর থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছে। গ্রেফতারকৃতরা সম্প্রতি জীবননগর উপজেলার বিভিন্ন মাঠের কৃষকদের সেচ কাজের জন্য ব্যবহৃত অন্যতম উপকরন শ্যালো মেশিন পরস্পর যোগসাজস করে একের পর পর এক চুরি সংঘটিত করে। এতে ভুক্তভোগী কৃষকেরা রীতিমত দিশেহারা হয়ে পড়েন। তবে এ চক্রের আরো সদস্যদেরকে অনুসন্ধান করা হচ্ছে এবং তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *