চুয়াডাঙ্গায় ৫ জেলার ড্রাইভার শ্রমিকদের মানববন্ধন

বিশেষ প্রতিবেদক:

চার দফাদাবি বাস্তবায়নের দাবিতে চুয়াডাঙ্গায় ৫ জেলার ড্রাইভার শ্রমিকরা মানববন্ধন করেছে। পেশাদার গাড়ি চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজিকরনের দাবিতে আজ শনিবার সকাল ১০ টার দিকে চুয়াডাঙ্গা চৌরাস্তার মোড় শহীদ হাসান চত্তরের সামনে প্রধান সড়কের ধারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল, সাধারন স¤পাদক রিপন মন্ডল, মাইক্রোবাস শ্রমিক সমিতির সভাপতি টোকন মিয়া, সাধারন স¤পাদক মিল্টু জোয়ার্দারসহ অনেকে।

বক্তারা বলেন, যে সকল ড্রাইভারগন ১৫/২০ বছর ধরে ড্রাইভিং লাইসেন্স নবায়ন করে গাড়ি চালিয়ে আসছেন। বর্তমানে সে সকল ড্রাইভারদের ভোটার আইডি কার্ডের সাথে ড্রাইভিং লাইসেন্সের মিল নেই। ফলে তাদের লাইসেন্স নতুন করে আর নবায়ন হচ্ছে না।

তখন (১৫/২০ বছর আগে) নাগরিক সনদ ও অষ্টম শ্রেণি পাসের সনদ দিয়ে বৈধভাবে ড্রাইভিং লাইসেন্স করা হতো। ওই সকল লাইসেন্স নবায়ন না হওয়ায় বর্তমানে আমাদের লাইসেন্স নেই। এ কারণে আমরা প্রতিনিয়ত রাস্তায় হয়রানির শিকার হচ্ছি। আমাদের আয়ের রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে।

শ্রমিকরা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আমাদের দাবি না মানলে আমরা বৃহৎ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবো।

চুয়াডাঙ্গা-মেহেরপুর শ্রমিক ইউনিয়নের আয়োজনে মানববন্ধনে যে, চার দফাদাবি রয়েছে সেগুলো হলো,

(১) ভাটার আইডি কার্ড অনুযায়ী ড্রাইভিং লাইসেন্সর জন্মতারিখ সংশোধন করতে হবে।

(২) নবায়নের টাকা দ্রæত জমা নেওয়ার ব্যবস্থা করতে হবে ও নন স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্সর পূর্বেই জমাকৃত টাকা কার্যকর করতে হবে।

(৩) ড্রাইভিং লাইসেন্স নথিভূক্ত ও ছাড়পত্রের কার্যক্রম দ্রæত কার্যকর করতে হবে। (৪) শ্রেণী সংযোজন ড্রাইভিং লাইসেন্সের বারকোর্ড লার্নারের পরিক্ষার দিন ফিঙ্গারের সময় পূর্বের ড্রাইভিং লাইসেন্স সংযোজন করে ছবি তোলার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *