দর্শনায় পুকুরের পানিতে ডুবে খেলার সাথী দুই শিশুর মর্মান্তিক মৃত্যু :গ্রামের কবরস্থানে পাশাপাশি দাফন সম্পন্ন

দর্শনা অফিসঃ
দর্শনা ঈশ্বরচন্দ্রপুরে পুকুরের পানিতে ডুবে খেলার সাথী দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে বাড়ির পার্শ্বের
পুকুর গর্ভের শুকিয়ে যাওয়া একটি খননকৃত গর্তের পানিতে ডুবে তাদের মর্মান্তিক মৃত্যু হয়। তাদের একজন গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ও আরেকজন গ্রামের বড় মসজিদ মাদ্রাসার দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী।
জানাগেছে, গতকাল মঙ্গলবার দুপুর ২ টার দিকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের চৌরাস্তার মোড় (বড় মসজিদ) নামক স্থানের একট দীঘের গর্তের পানিতে ডুবে হুসাইন (৯) ও সিহাব (৮) নামের দুই খেলার সাথী শিশু শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়। মৃত হুসাইন দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মাঝপাড়ার হাবিবুর রহমান হবির ছেলে ও গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র ও সিহাব একই পাড়ার তরিকুলের ছেলে এবং গ্রামের ঈশ্বরচন্দ্রপুর নূরানী কিন্ডার গার্টেনের ২য় শ্রেণীর ছাত্র।
পরিবারের সদস্যরা জানায়, মঙ্গলবার বেলা ১১ টার দিকে দুজনে এক সাথে বাড়ি থেকে বের হয়। এরপর তাদের আর কোন খোঁজ মেলেনা। এরই একপর্যায় দুপুর ২ টার দিকে একইপাড়ার ইউনুচ আলীর ছেলে যুবক লিমন (২২) গোসলের উদ্দ্যোশে ওই দীঘ পুকুরের গর্তের পানিতে নামে। এসময় পানির মধ্যে ডুবে থাকা দুই শিশুর লাশ তার পায়ে বাঁধলে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন সেখানে ছুটে আসে। এরপর পুকুরের পানির মধ্য থেকে ডুবে মৃত্যু হুসাইন ও সিহাব নামের দুই শিশুর লাশ উদ্ধার করে। তাদের মৃত্যুতে দু’পরিবারের কান্নার আহাজারীতে ভারী হয়ে উঠেছে।
গ্রামের বাতাস গ্রাম জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। ঘটনার দিন বাদ এশা গ্রামের কবস্থানে কবরস্থানে নামাজের জানাযা শেষে দুই খেলার সাথী হুসাইন ও সিহাবের একই কবরস্থানে বেদনা বিধূর পরিবেশে দাফনকার্য সম্পন্ন করা হয়েছে। দর্শনা থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, তদের মৃতদেহর দাফনের অনুমতি চাইতে থানায় এসেছিল। আমি তাদেরকে জেলা প্রশসকের (ডিসি) নিকট হতে একটি লিখিত নিয়ে আনতে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *