অবশেষে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হতে যাচ্ছেন আজমত উল্লা খান

বিশেষ প্রতিনিধি:-

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হতে যাচ্ছেন সিটি নির্বাচনে আওয়ামী লীগের পরাজিত মেয়র প্রার্থী আজমত উল্লা খান। শিগগিরই তিনি সংস্থাটির প্রধানের চেয়ারে বসতে যাচ্ছেন বলে জানা গেছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আদলে গত বছরের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন নতুন এ সংস্থা গঠিত হওয়ার পর থেকে সরকারের যুগ্ম সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তবে জনবলের অভাবে সংস্থাটির তেমন কোন কার্যক্রম নেই।

এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ‘বিষয়টি নিয়ে পিএমের (প্রধানমন্ত্রী) সঙ্গে কথা হয়েছে। বর্তমানে ওই পদে একজন সরকারি কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। সেই পদে আজমত উল্লা সাহেবকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন পিএমের সঙ্গে কথা বলে চূড়ান্ত করা হবে। তবে বিষয়টি এখনো আলোচনা পর্যায়ে আছে বলে জানিয়েছেন আজমত উল্লা খান।

গত ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের কাছে ১৬ হাজারের বেশি ভোটের ব্যবধানে পরাজিত জন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান। এর আগে তিনি ২০১৩ সালে গাজীপুর সিটির প্রথম নির্বাচনে বিএনপির প্রার্থী প্রয়াত এম এ মান্নানের কাছে পরাজিত হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *