আমেরিকা কানসাস স্টেট ইউনিভার্সিটির সনদ প্রাপ্ত হলেন জীবননগরের কৃতি সন্তান কুতুব উদ্দিন আকরাম বাবু

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কৃতি সন্তান দেশের স্বনামধন্য নারিশ কোম্পানি উর্ধ্বতন কর্মকর্তা কুতুব উদ্দিন একরাম বাবু আমেরিকা কানসাস স্টেটি ই্উনিভার্সিটি থেকে বিশেষ প্রশিক্ষন সনদপ্রাপ্ত হয়েছেন। তিনি উপজেলার হরিহরনগর গ্রামের মৃত খলিলুর রহমান বকুল মিয়ার ছেলে।

নারিশ পোল্ট্রি এ্যান্ড হ্যাচারি লিমিটেড’র এজিএম কুতুব উদ্দিন একরাম বাবু সম্প্রতি ইউএস গ্রেইন্স কাউন্সিলের আমন্ত্রণে ”আইজিপি গ্রেইন প্রোসিউরিমেন্ট,পার্সিং এ্যান্ড মারচানডাইসিং” প্রশিক্ষণে আমেরিকা যান। সেখানে তিনি আমেরিকার স্বনামধন্য  কানসাস স্টেট ইউনিভার্সিটিতে  প্রশ্ক্ষিনের অংশ গ্রহন করেন। অনুষ্ঠিত এ প্রশিক্ষণে বিশ্বের ১৫ দেশের ৩২ জন আমন্ত্রণ পান। তাদের মধ্যে কুতুব উদ্দিন  বাবু সফলতার সাথে প্রশিক্ষণ শেষ করেন। প্রশিক্ষণ শেষে আমেরিকার কানসাস স্টেট ইউনিভার্সিটি কর্তৃপক্ষ  প্রশিক্ষন সার্টিফিকেট তুলেন দেন। বাবু প্রশিক্ষণ শেষে বৃহস্পতিবার  সন্ধ্যায় আমেরিকা থেকে দেশে ফিরে আসেন।

কুতুব উদ্দিন আকরাম বাবু’র জীবননগর উপজেলার সীমান্তি ইউনিয়নের হরিহরনগর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম জন্ম তিনি। তিনি দশ ভাই বোনের মধ্যে অষ্টম। তিনি গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয় লেখাপাড়ার যাত্রা শুরু করেন এবং ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান তিতুমীর কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে কৃতিত্বের সাথে অনার্স মাস্টার্স শেষ করেন। ভদ্র,নম্র ও সদা হাস্যোজ্জল মানবিক স্বভাবের কুতুব উদ্দিন আকরাম বাবু লেখাপড়া শেষে গত ২০০৪ সালে নারিশ কোম্পানিতে যোগদান করেন। সেই থেকে তিনি সুনামের সাথে একই কোম্পানিতে চাকুরি করে আসছেন। কোম্পানিতে বর্তমানে তিনি এজিএম পদে চাকুরি করছেন। পারিবারিক জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক।

তিনি ইতিপুর্বে মালয়েশিয়া সাপ্লাই চেইন্স একাডেমি থেকেও একই ধরনের কোর্স শেষ করে বিশেষ সনদ অর্জন করেন। তার বিশেষ এ অর্জনে তিনি সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

কুতুব উদ্দিন আকরাম বাবু ব্যক্তিগত জীবনে তিনি একজন অত্যন্ত কর্মঠ,সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব। তিনি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে জড়িত। তিনি চাকুরির পাশাপাশি এলাকায় সামাজিক ও মানবিক এবং সাংস্কৃতিক কাজে নিয়োজিত রাখায় এলাকাবাসীর প্রশংসা কুড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *