জীবননগরে ইভা সীড কোম্পানির ভুট্টা বীজ নিয়ে চাষি-ব্যবসায়ীদের মধ্যে মতবিনিমিয় সভায়

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ইভা সীড কোম্পানির ডিলার মেসার্স কুদ্দুস টেডার্সের আয়োজনে মঙ্গলবার দিন ব্যাপী চাষি ও ব্যবসায়ী পর্যায়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মেসার্স কুদ্দুস ট্রেডার্সের সত্বাধিকারী আব্দুল কুদ্দুস। কুদ্দুস ট্রেডার্সের ব্যবসায়িক পার্টনার গাজী ওসমানের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কৃষি সম্প্রসারন কর্মকর্তা মতিয়ার রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা জাহাঙ্গীর আলম,আমদানিকারক ইভা সীড কোম্পানির মালিক হাজী ইউনুস আলী,আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম,জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদ বাবু,সাংবাদিক আতিয়ার রহমান,চাষি রমজান,ভুট্টা ব্যবসায়ী বকুল হোসেন। অনুষ্ঠানে ই-৭৫৫ ভুট্টা বীজের ব্যবসায়ী ও চাষি পর্যায়ের পাঁচ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। তারা সকলেই ই-৭৫৫ জাতের ভুট্টা বীজ ভাল বীজ হিসাবে হিসাবে সনাক্ত করেন। ব্যবসায়ীদের দাবী ই-৭৫৫ জাতের ভুট্টা বীজ মান সম্মত ও উন্নত জাতের এবং চাষিরা দাবী করেন ই-৭৫৫ জাতের ভুট্টার ফলন ৬০-৬৫ মণ ও দানা অত্যন্ত সুষম। উপস্থিত ব্যবসায়ী ও চাষিরা কোম্পানিকে আরো ভাল জাতের মান সম্মত বীজ আমদানি করে করার আহবান জানান।

এ সময় ইভা কোম্পানির পরিচালক হাজী ইউনুস আলী ও মেসার্স কুদ্দুস ট্রেডার্সের মালিক আব্দুল কুদ্দুস কৃষক ও ব্যবসায়ীদেরকে বলেন,আগামীতে আপনারা কোম্পানির আমদানিকৃত আরো ভাল মানের বীজ পাবেন। গত মৌসুমে কোম্পানির বীজের যে,মান ছিল তা নিয়ে এখনও পর্যন্ত কোন অভিযোগ/আপত্তি কোন চাষি কিংবা কৃষক করিনি। সবাই আমাদেরকে বলেছেন আশাতীত ফলন হয়েছে। তাই আমরা বীজের সেই ধারাবাহিকতা ধরে রাখতে বদ্ধপরিকর। বীজের মান সম্পর্কে  ভালো বলে আখ্যায়িত করেন,ও আগামী তে আরো বেশি বেশি ভুট্টা চাষ করার অংগীকার রাখেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *