জীবননগরে বিজিবির অভিযানে সাড়ে ৫ কেজি সোনা উদ্ধার গ্রেফতার নেই

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পাথিলা নামক স্থানে বিজিবি’র অভিযানে ভারত অভিমুখি প্রায় সাড়ে ৫ কেজি ওজনের সোনা আটক করা হয়েছে। তবে এ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি।

ঘটনাটি মঙ্গলবার সন্ধ্যার দিকে সংঘটিত হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় বুধবার সকালে একটি মামলা করা হয়েছে।

ঝিনাইদহের খালিশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়ন সুত্র জানায়,বিজিবি সদস্যরা মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে জীবননগর উপজেলাধীন পাথিলা কৃষি ফার্ম এলাকায় চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করছিলেন। এ সময় তাদের নিজস্ব গোয়েন্দার মাধ্যমে জানতে পারেন,পাথিলা-দত্তনগর সড়ক হয়ে সীমান্তে দিকে এক ব্যক্তি মোটর সাইকেল যোগে মোটা অংকের টাকার সোনা নিয়ে যাচ্ছে।

বিজিবি সদস্যরা এ সংবাদের ভিত্তিতে পাথিলা ঈদগাহ এলাকায় অবস্থান নেয়। বিকাল সাড়ে ৫ টার দিকে অজ্ঞাত ব্যক্তি মোটর সাইকেল যোগে পাথিলা অতিক্রম করার সময় বিজিবি সদস্যদের দেখামাত্র  দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি সদস্যরা ওই ব্যক্তির পিছু ধাওয়া করে এবং মোটর সাইকেল চালকের কোমরে বিজিবি সদস্য জোরে টান দিলে কাপড়ের তৈরী সাদা বেল্ট কোমর থেকে ছুটে বিজিবি হাতে চলে আসে।

অন্যদিকে মোটর সাইকেল পাচারকারি দ্রুত পালিয়ে যেতে সক্ষম হয়। বিজিবি টহল দলের সদস্যরা উক্ত বেল্ট থেকে ৫ কেজি ৪৭৮.৯৭ গ্রাম সোনা,যা দুইটি গলানো এবং ১৫ টি বিয়ারিং সাদৃশ্য উদ্ধার করেন। যার বর্তমান বাজার মুল্য ৪ কোটি ৭৪ লাখ ৮৮ হাজার ৭০০ টাকা। বিজিবির দাবী উক্ত সোনা ভারতে পাচারের উদ্দেশ্যে নেয়া হচ্ছিল।

জীবননগর থানার অফিসার ইনচার্জ জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে জীবননগর থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে বিজিবি একটি মামলা করেছেন। মামলাটি তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *