জীবননগর কাশিপুর মাঠপাড়ায় সুদের টাকা পরিশোধে ব্যর্থ নারীর আত্মহত্যা

জীবননগর অফিস:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কেডিকে ইউনিয়নের কাশিপুর মাঠপাড়ার এক মধ্যবয়সী নারী এলাকার মানুষের নিকট থেকে সুদে টাকা নিয়ে তা পরিশোধ করতে না পেরে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন।

ঘটনাটি মঙ্গলবার সকাল ৮ টার দিকে সংঘটিত হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহতের নাম রিজিয়া খাতুন(৫৫)। তিনি কাশিপুর মাঠপাড়ার মৃত আব্দুর রশিদ মোল্যার স্ত্রী।

নিহরেত ছেলে রিপন হোসেন বলেন,আমি ঢাকাতে একটি বেসরকারী প্রতিষ্ঠানে কাজ করি। আমার মা রিজিয়া খাতুন এলাকার সুদ ব্যবসায়ীদের নিকট থেকে ঋণ নিতে নিতে আর সুদের টাকা শোধ করতে গিয়ে প্রায় ২৫ বিঘা জমি শেষ করেছেন। তারপরও সুদখোরদের টাকা শোধ করতে পারিনি। আমরা সুদের টাকা শোধ করতে গিয়ে নি:স্ব হওয়ায়র পরও সুদের টাকার জন্য আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে।

শাহজামাল নামের এক সুদখোরের মামলায় এখনও আমরা আদালতে হাজিরা দিচ্ছি। এ অবস্থায় আমার মা রিজিয়া খাতুন সুদখোরদের অত্যাচার সইতে না পেরে সোমবার রাতে সবার অজান্তে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। পরিবারের লোকজন মঙ্গলবার সকাল ৮ টার দিকে টের পাওয়ার পর লাশ উদ্ধার করেন।

কেডিকে ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার রুবেল হোসেন বলেন,রিজিয়া খাতুন এলাকার মানুষের নিকট থেকে সুদে টাকা নিতে নিতে তার স্বামী এবং তার বাবা মায়ের ওয়ারিশ সুত্রে প্রাপ্ত ২৪-৩০ বিঘা জমি বিক্রি করে বর্তমানে একবারে নি:স্ব হয়েছে। তার এক ছেলে ও এক মেয়ে। তারাও এখন নি:স্ব।

তারা মা-ছেলে গ্রাম ছাড়া ছিল। সুদখোরদের টাকা পরিশোধ করতে না পেয়ে অবশেষে সোমবার রাতে পরিবারের সকলের অজান্তে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন।

এদিকে এ ঘটনায় গ্রামের সচেতন মহলের দাবী এলাকার সুদখোরদের অত্যাচারে নি:স্ব রিজিয়া খাতুন আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন। তারা সুদখোরদের চিহিৃত করে আইনে সোপর্দ করার দাবী তুলেছেন।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের পক্ষ থেকে সুদখোরদের ব্যাপারে লিখিত অভিযোগ দেয়া হলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *