জীবননগর দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর চালু দাবিতে নবাগত জেলা প্রশাসকের সাথে মতবিনিময়

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সঙ্গে মতবিনিময় করছেন জীবননগর উপজেলার সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা ও সাংবাদিকেরা। মঙ্গলবার বিকালে জীবননগর উপজেলা পরিষদের সভা কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।  এসময় জনপ্রতিনিধিরা বলেন, দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর ১৯৬৫ সাল পর্যন্ত চালু ছিল। কর্মকর্তারা ১৯৭৫ সাল পর্যন্ত এ স্থলবন্দরের নামে বেতন উত্তোলন করেছেন। স্থলবন্দরটি সাথে ভারতীয় দূরত্ব বাংলাদেশের যে কোনো স্থলবন্দরের থেকে কম। এটি পুনরায় চালু করা হলে এই জনপদের মানুষের আর্থ সামাজিক উন্নয়ন সাধন হবে।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা.কিসিঞ্জার চাকমা। এসময় তিনি বলেন, চুয়াডাঙ্গা একটি সম্ভবনাময় জেলা। আমি জীবননগরসহ চুয়াডাঙ্গার চার উপজেলাকে সন্তানের মতো দেখি। আমি জীবননগরে আসার আগে ইউএনওকে দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দরের বিষয়ে সরেজমিনে প্রতিবেদন দিতে বলেছিলাম।

ইতিমধ্যে প্রতিবেদন পেয়েছি। আমি দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর চালুর বিষয়ে উর্ধতন কতৃপক্ষের সঙ্গে আলোচনা করব। তবে এ বিষয়ে আমাদের বন্ধু রাস্ট্র ভারতের আগ্রহ কেমন সেটি জানতে হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সভাপতি ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ মানুষের আবু মো. আব্দুল লতিফ অমল,বীর মুক্তিযোদ্ধা সাইদুর মাষ্টার,জীবননগর প্রেস ক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবু,সাধারণ সম্পাদক কাজী শামসুর রহমান চঞ্চল,জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম।

এ ছাড়া উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা বৃন্দ। এসময় নবাগত জেলা প্রশাসককে জীবননগর মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর মুক্তিযোদ্ধারা তাকে ফুলের শুভেচ্ছা প্রদান করেন।

এর আগে তিনি সকাল ১০ টায় জীবননগর থানা পরিদর্শন করেন। পর উপজেলা ভুমি অফিস পরিদর্শনে গেলে উপজেলা নির্বাহী অফিসার  হাসিনা মমতাজ ও সহকারী কমিশনার ভূমি তিথি মিত্র তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। জীবননগর ভুমি অফিস পরিদর্শন শেষে মনোহরপুর আবাসন প্রকল্প পরিদর্শন করেন। পরে  সকাল সাড়ে ১১ টার দিকে উথলী ইউনিয়ন পরিষদে আইনশৃংখলা, যৌন হয়রানি, মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ প্রতিরোধ, দুর্নীতি প্রতিরোধ ও চোরাচালান প্রতিরোধসহ সার্বিক বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে তিনি উপস্থিত ছিলেন। একই দিন  দুপুরে জেলা প্রশাসক মহোদয় জীবননগর পৌর সভার কার্যালয় পরিদর্শন করেন এবং সার্বিক খোঁজখবর নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *