জীবননগরে মনোহরপুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর  উপজেলার মনোহরপুর গ্রামের ওয়াছের আলী(৬৫)নামেরে এক বৃদ্ধা বৃহস্পতিবার সন্ধ্যায় মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে মারা যায়। পরিবারের সদস্যরা ঘটনার অনেক পরে টের পেয়ে বৃদ্ধ ওয়াছের আলীর লাশ উদ্ধার করেন। এ ঘটনায় জীবননগর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত ওয়াছের আলী মনোহরপুর গ্রামের মৃত রজব আলীর ছেলে।

নিহতের পারিবারিক সুত্র জানায়,কয়েক দিন ধরে বৃষ্টির প্রভাবে এলাকার খাল-বিলে এলাকাবাসির মাছ ধরার এক প্রকার উৎসব দেখা যায়। অন্যদের মত বৃহস্পতিবার বিকালে মুষল ধারে বৃষ্টি শুরু হলে ওয়াছের আলীও মাছ ধরার উদ্দেশে ঘুনি নিয়ে বাড়ী থেকে বের হয়ে যান।

পরবর্তীতে বিকাল গড়িয়ে সন্ধ্যা নামলেও ওয়াছের আলী বাড়ীতে ফিরে না আসায় পরিবারের সদস্যরা তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করতে থাকে। পরে সন্ধা সাড়ে ৭ টার দিকে উপজেলার মনোহরপুর কুবড়েগাড়ী মাঠের জোল/জলাশয়ে ওয়াছের আলীর মৃত দেহ ভেসে থাকতে দেখা যায়।

পরিবারের সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে বাড়ীতে নিয়ে যায়। কি কারণে তার মৃত্যু হয়েছে সঠিক ভাবে নির্ণয় করা সম্ভব না হলেও পরিবারের ধারণা তিনি দীর্ঘদিন ধরে মৃগী রোগে আক্রান্ত ছিলেন। সম্ভবত: পানিতে মাছ ধরার সময় তার মৃগী রোগ শুরু হলে পানিতে ডুবে মারা যান।

মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খান বলেন,নিহত ওয়াছের আলী দীর্ঘদিনের মৃগী রোগী। তিনি প্রায় সময় মৃগী রোগে আক্রান্ত হয়ে পড়তেন। আমাদের সকলেরই ধারাণা মাছ ধরতে গিয়ে মৃগী রোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে মারা যান।

 জীবননগর থানার অফিসারন ইনচা্জ এসএম জাবিদ হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনার ব্যাপারে পরিবারের কোন আপত্তি না থাকায় তাদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে এবং থানায় ঘটনার ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *