জীবননগর আন্দুলবাড়ীয়ায় প্রান্তিক চাষিকে নির্যাতনের অভিযোগ

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়ায় এক প্রান্তিক কৃষক তার ধনের ক্ষেতের ভিতরে পানি প্রবেশ করে মাছ শিকার করার ঘটনায় প্রতিবাদী কৃষককে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে। ঘটনাটি বৃহস্পতিবার ভোর রাতে সংঘটিত হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া মীরপাড়ার মৃত আকবর মন্ডলের ছেলে মোংলা মন্ডল(৫০) বলেন,আমি একজন প্রান্তিক চাষি। আমার বাড়ীর অদুরে একটি ধনে ক্ষেতের ভিতরে পানি প্রবেশ করিয়ে প্রতিবেশী মৃত নাইসার আলীর ছেলে আবু তাহের(৪০) বৃহস্পতিবার ভোরের দিকে মাছ ধরছিল।

এই সময় আমি তাকে বাঁধা দিলে সে আমার প্রতি ক্ষিপ্ত হয়ে বাঁশের কঞ্চি দিয়ে আমাকে বেধড়ক মারপিট শুরু করে। আর বলতে থাকে আমি তোকে সাত বছরের প্রতিশোধ নিলাম।

এই ঘটনায় ইউনিয়ন পরিষদের বিচার বিলম্বিত হওয়ায় আমি শেষ পর্যন্ত থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা হাকিবুর রহমান লিটন বলেন,ঘটনার ব্যাপারে মোংলা আমাকে বিচারের জন্য বলেছে। আমি তাকে রোববার পর্যন্ত সময় নিয়েছি। কিন্ত মোংলা সেই পর্যন্ত অপেক্ষা না করে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি স্থানীয় ভাবে নিস্পত্তিরও চেষ্টা চালাচ্ছি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *