জীবননগর উথলীতে বসত ঘরে নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার চুরি

এম.এ.আর.নয়ন:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে রাতের আঁধারে ফাঁকা বাড়িতে চোরচক্র প্রবেশ করে ঘরের শোকেসের তালা ভেঙে আনুমানিক দুই ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। চুরি হওয়া স্বর্ণালঙ্কারের মধ্যে রয়েছে একটি গলার চিক, হাতের আংটি, মাথার টিকলি ও এক জোড়া কানের দুল।

এছাড়া চুরি হয়েছে এক জোড়া ইমিটেশনের দুল ও নগদ দুই হাজার ৫০০ টাকা। গত বৃহস্পতিবার দিবাগত রাতের কোনো এক সময়ে উথলী আমতলা পাড়ায় মালয়েশিয়া প্রবাসী জালাল উদ্দিনের বাড়িতে এ চুরির ঘটনা ঘটে। চোরেরা টিনের ঘরের বাঁশের বেড়া ভেঙে সুকৌশলে ঘরে প্রবেশ করে এ চুরিকাণ্ড ঘটিয়েছে। ওই রাতে বাড়িতে কেউ ছিলেন না।

জালাল উদ্দিনের স্ত্রী পারুল খাতুন তাঁর ছেলে-মেয়েদের নিয়ে একই এলাকায় বাপের বাড়িতে ছিলেন। সম্প্রতির ভারী বৃষ্টিতে ঘরে পানি জমে থাকায় বিগত কয়েকদিন ধরে রাতের বেলা তিনি বাপের বাড়িতেই থাকতেন। সকাল হলে বাড়িতে আসতেন। শুক্রবার সকালে বাপের বাড়ি থেকে স্বামীর বাড়িতে এসে ঘরে প্রবেশ করে দেখেন চোরেরা ঘরে প্রবেশ করে শোকেসের তালা ভেঙে বর্ণিত ওইসব স্বর্ণালঙ্কার ও টাকা চুরি করে নিয়ে গেছে।

বাড়িতে কেউ না থাকার সুযোগে অত্যন্ত কাছের এবং জানাশোনা মানুষই এই চুরিকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে শুক্রবার রাতে জীবননগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, জীবননগর উপজেলায় চুরির ঘটনা আবারও বৃদ্ধি পেতে শুরু করেছে। গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার লক্ষ্মীপুর মিলপাড়ার এক বাড়ি থেকে নগদ এক লক্ষ ৩০ হাজার টাকা এবং ১২ ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালঙ্কার চুরি হয়। তবে চুরি প্রতিরোধে প্রত্যেক পরিবারের সদস্যদের আরও সতর্ক হওয়া দরকার। তা না হলে প্রশাসনের একার পক্ষে চুরি প্রতিরোধ করা সম্ভব নয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *