ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে জীবননগরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

জীবননগর অফিস:

ফিলিস্তিনের জনগণের ওপর ইসরাইলের নির্বিচারে হামলার প্রতিবাদে জীবননগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা উলাম ইমাম পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় জীবননগর উন্মুক্ত মঞ্চে জীবননগর উলামা পরিষদ ও ইসলামী আন্দোলনের উদ্যোগে  প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অনেকের হাতে ছিল ফিলিস্তিনের জাতীয় পতাকা।

সমাবেশে বক্তারা বলেন, দখলদার ইসরায়েল সরকার ফিলিস্তিনিদের ওপর যে নির্মম অত্যাচার চালাচ্ছে, তা বৈশ্বিক মানবিক বিপর্যয়। অবিলম্বে ফিলিস্তিনিদের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে এর কড়া মূল্য দিতে হবে। বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমান ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাচ্ছে।

যেসব দেশ দখলদার ইসরায়েলিদের অনৈতিক ভাবে সহযোগিতা করছে, তাদের সরে আসার আহ্বান জানান বক্তারা। নারী-শিশুসহ নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা বন্ধের আহবান জানান তারা। পাশাপাশি বক্তারা এই হামলার প্রতিবাদে ওআইসিসহ মুসলিম বিশ্বকে একজোট হওয়ার আহবান জানান তারা। ইসরায়েলি সকল পণ্য বর্জনের আহবান জানানো হয়।

উপজেলা উলামা পরিষদের সভাপতি মাও.মাহাবুবুর রহমান গহরীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,জীবননগর উপজেলা উলামা পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাও.আব্দুল ওদুদ,সাধারন সম্পাদক মুফতি শাহাজামাল হোসেন,যুগ্ম-সাধারন সম্পাদক মুফতি সাইফুল্লাহ,প্রচার সম্পাদক হাফেজ জুবায়ের মাহমুদ,মিডিয়া বিষয়ক সম্পাদক মুফতি ইদ্রিস আলী,মাও.সাজিদুর রহমান। প্রতিবাদ সমাবেশে উলামা পরিষদের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম-মোয়াজ্জিন ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিল শেষে দোয়া পরিচালনা করেন মাও.মাহাবুবুর রহমান গহরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *