জীবননগরে তা’লীমুদ্দীন মাদ্রাসার উদ্বোধন

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পৌর শহরের নারায়নপুর-সুবলপুর সড়কের পাশে সোমবার সকালের দিকে তা’লীমুদ্দীন মাদ্রাসা নামে একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে মাদ্রাসার ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতা মুলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জীবননগর উপজেলা উলামা পরিষদের সভাপতি মাও.মাহবুবুর রহমান গহরী প্রধান অতিথি হিসাবে মাদ্রাসাটির শুভ উদ্বোধন করেন।

মাদ্রাসার প্রধান পরচালক মাও.সাজিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,জীবননগর ইসলামী আন্দোলনের সভাপতি মাও.আব্দুল ওয়াদুদ,হাফেজ মাও.জাহিদ হোসেন,ডিএসবি সাব-ইন্সপেক্টর আসাদুজ্জামান,সাংবাদিক আতিয়ার রহমান,জীবননগর পৌর ইসলামী আন্দোলনের সভাপতি শাহজামাল হোসেন, বিশিষ্ট সমাজসেবক আকবর আলী।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালনায় ছিলেন,মাদ্রাসা বিনির্মানে প্রধান পরামর্শক মাও.কে এম সাইফুল্লাহ। উদ্বোধনী অনুষ্ঠানে  উল্লেখযোগ্য ছাত্রছাত্রীদের পিতামাতারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা শেষে কৃতি শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে অতিথিরা সন্মাননা ক্রেষ্ট এবং প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।

মাদ্রাসার পরিচালক মাও.সাজিদুর রহমান বলেন,তা’লীমুদ্দিন মাদ্রাসার অন্যন্য বৈশিষ্ট হচ্ছে। বাংলা,আরবি শিক্ষার পাশাপাশি গনিত ও বিজ্ঞান বিষয়ে পাঠদান করা হয়। এ মাদ্রাসার একজন শিক্ষার্থীকে শুরু থেকেই ইংরেজী শিক্ষায় বিশেষ ভাবে পারদর্শী করে গড়ে তোলা হয়।

এ মাদ্রাসার শিক্ষার্থী দেশের জেনারেল শিক্ষা প্রতিষ্ঠানে মতই যে কোন প্রতিযোগীতা মুলক পরিক্ষায় অংশ গ্রহণ করতে পারবে। মাদ্রাসাটি ৬০ জন শিক্ষার্থী নিয়ে ২০২২ সালে যাত্রা শুরু করেন। খুব অল্প সময়ের ব্যবধানে মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা উপজেলায় আলোড়ন সৃষ্টি করতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *