জীবননগর সুটিয়া-বাঁকা মাঠে এক রাতে ৩ টি শ্যালো মেশিন চুরি বিপাকে কৃষক

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা-সুটিয়া মাঠে সেচ কাজের জন্য স্থাপিত ৩ টি শ্যালো মেশিন এক রাতেই চুরি হওয়ায় বিপাকে পড়েছেন এলাকার ভুক্তভোগী কৃষকেরা। ঘটনাটি সোমবার দিবাগত মঙ্গলবার গভীর রাতে সংঘটিত হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

জীবননগর উপজেলার শাহজান আলীর ছেলে জাহাঙ্গীর আলম বলেন,সুটিয়া-বাঁকা গামী সড়ক সংলগ্ন মাঠে কৃষি জমিতে সেচ কাজের জন্য ব্যবহৃত আমার শ্যালো মেশিনটি প্রতিদিনের মত সোমবার সন্ধ্যা রাতে কাজ শেষে মাঠে থাকা মেশিন ঘরে রেখে বাড়ী চলে যাই। কিন্তু পরের দিন মঙ্গলবার সকাল ৮ টার দিকে মাঠে গিয়ে দেখা যায় আমার জমিতে শ্যালো মেশিনটি অজ্ঞাতনামা চোর বা চোরেরা চুরি করে নিয়ে গেছে। আমার শ্যালো মেশিনটি খোঁজাখুজি করা কালে জানতে পারি একই মাঠের কৃষক আক্তার হোসেন ও নাজমুল হকের শ্যালো মেশিন দুইটিও চুরি হয়ে গেছে।

জাহাঙ্গীর আলম বলেন,মৌসুমের শুরুতেই একই রাতে মাঠের শ্যালো মেশিন চুরি হওয়ার ঘটনায় আমরা উঠতি ফসল নিয়ে বিপাকে পড়েছি। আমাদের জমির পাশাপাশি এলাকার কৃষকেরা ধান,ভুট্টাসহ অন্যান্য ফসল ও সবজি জমিতে সেচ দেয়া নিয়ে চিন্তার মধ্যে আছে। এদিকে একই রাতে মাঠ থেকে তিনটি মেশিন চুরির ঘটনায় এলাকার কৃষকরা তাদের জমির শ্যালো মেশিন নিয়ে শঙ্কার মধ্যে আছেন।

বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান বলেন,ঘটনার বিষয়ে আমার কোন কিছু জানা নেই। আমার নিকট কেউ কোন কিছু বলিনি। তবে ঘটনার ব্যাপারে খোঁজখবর নিয়ে দেখছি। এক রাতে তিনটি শ্যালো মেশিন চুরির ঘটনা এলাকার কৃষকদের জন্য ভাবনারও বটে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে  আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *