চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুনের বিদায় সংবর্ধনা

 

জাহিদ হাসান জিহাদ স্টাফ রিপোর্টার:

শ্রদ্ধা , প্রশংসা ও সহকর্মীর অশ্রুসিক্ত ভালোবাসায় বিদায় নিলেন চুয়াডাঙ্গার পুলিশ আব্দুল্লাহ্ আল-মামুন। তাকে সোমবার সকালে চুয়াডাঙ্গা পুলিশ লাইন ড্রিমসেড এ অনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা জানানো হয়। তিনি গত বছর ২২ আগস্ট চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসাবে যোগদান করেন।তিনি চুয়াডাঙ্গা জেলায় যোগদান করে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনসহ আপামর জনসাধারণের নিরবিচ্ছিন্ন সেবাদান করেছেন। সম্প্রতি চুয়াডাঙ্গা জেলা হতে পুলিশ সুপার, নৌ পুলিশ,ঢাকায় বদলীর আদেশপ্রাপ্ত হন। বদলীজনিত বিদায় উপলক্ষে বিদায়ী অতিথি পুলিশ সুপার, চুয়াডাঙ্গাকে জেলা পুলিশ, চুয়াডাঙ্গা আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

বদলীজনিত বিদায়ে সহকর্মীদের শ্রদ্ধা, প্রশংসা ও ভালবাসায় সিক্ত হন বিদায়ী পুলিশ সুপার। জেলা পুলিশের সকল পর্যায়ের পুলিশ সদস্যদের বক্তব্য, কর্মময় জীবনে বিদায়ী অতিথি একজন মানবিক, মেধাবী, সৎ, চৌকস, পরিশ্রমী, দক্ষ ও মানবিক পুলিশ সুপার হিসাবে আলোচিত হন। তিনি চুয়াডাঙ্গা জেলায় যোগদানের পর থেকে জেলা পুলিশ, চুয়াডাঙ্গায় আমূল পরিবর্তন সাধিত হয়। তাঁর সৃষ্টিশীল কাজের মধ্যে পুলিশ লাইন্সে পরিত্যাক্ত রুমে নির্মিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ পুলিশ স্মার্ট গ্যালারি’ অন্যতম। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ পুলিশ স্মার্ট গ্যালারি’ নির্মাণের ফলে স্কুল, মাদ্রাসা ও কলেজ পড়ুয়া কোমলমতি ছাত্রছাত্রীরা বাংলাদেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে জ্ঞান লাভ করতে পারছে। ইতিমধ্যে সম্মানিত মন্ত্রী মহোদয়, সচিব মহোদয়, বিচারপতি মন্ডলী, বিভাগীয় কমিশনার মহোদয়সহ সকল স্তরের জনসাধারণ পরিদর্শন করে প্রশংসাসহ জেলা পুলিশকে ধন্যবাদ জানান। তাঁর হাতের উন্নয়নের ছোঁয়া লাগে পুনাক অফিস ও পুনাক শপিং কমপ্লেক্স নির্মাণ, পুলিশ লাইন্স, পুলিশ হাসপাতাল, পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমসহ বিভিন্ন রুমের শোভাবর্ধন ও বাংলো শোভাবর্ধন, পুলিশ অফিস, থানা, পুলিশ ক্যাম্প/ফাড়িঁসহ জেলার সর্বত্র । চুয়াডাঙ্গা জেলায় কর্মরত অফিসার ফোর্সদের সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ছুটি প্রদান করেন। ছুটি চেয়ে কেউ পাননি এমন ঘটনা নজিরবিহীন। দুযোর্গপূর্ণ আবহাওয়ায় নিরবিচ্ছিন্ন পুলিশী সেবা ও দ্রুত পৌছানোর জন্য জেলা পুলিশে যানবহনের সংযোজন করেন। দ্রুত সিদ্ধান্ত গ্রহণের ফলে অনাকাঙ্ক্ষিত অনেক ঘটনা রোধ করা সম্ভব হয়েছে। চুয়াডাঙ্গা জেলা পুলিশের অভিভাবক হিসাবে যে গুনাবলী থাকা প্রয়োজন সবই ছিল বরং বেশিই ছিল। বিদায়ী পুলিশ সুপারের নেতৃত্বে ও দিকনির্দেশনায় খুলনা রেঞ্জের ১০টি জেলায় জানুয়ারি/২০২৩ মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল হিসেবে চুয়াডাঙ্গা সদর সার্কেল ও শ্রেষ্ঠ থানা হিসেবে চুয়াডাঙ্গা সদর থানা, মার্চ/২০২৩ মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় রেঞ্জের শ্রেষ্ঠ জেলা হিসেবে চুয়াডাঙ্গা এবং মে/২০২৩ মাসের তদন্ত ও অপরাধ দমন কর্মকান্ড পর্যালোচনায় জেলা পুলিশ, চুয়াডাঙ্গা শ্রেষ্ঠ জেলা; শ্রেষ্ঠ সার্কেল; শ্রেষ্ঠ এসআই; শ্রেষ্ঠ এএসআই এর কৃতিত্ব অর্জন করে। সর্বশেষ অক্টোবর/২৩ মাসে সকল ক্যাটাগরিতে জেলা পুলিশ চুয়াডাঙ্গা শ্রেষ্ঠত্ব অর্জন করে।

চুয়াডাঙ্গার নবাগত পুলিশ সুপার জনাব আর এম ফয়জুর রহমান,পিপিএম-সেবা মহোদয় সদ্য বিদায়ী পুলিশ সুপার জনাব আব্দুল্লাহ্ আল-মামুন মহোদয়ের ভূয়সী প্রশংসা করেন। তিনি চুয়াডাঙ্গার সম্মানিত সকল নাগরিকসহ জেলা পুলিশ, চুয়াডাঙ্গার প্রতিটি সদস্যকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের আন্তরিক সহযোগী প্রত্যাশা করেন।

বিদায়ী অতিথি পুলিশ সুপার মহোদয় বক্তব্যের শুরুতেই স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, অবিসাংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত সকল শহীদদের। পুলিশ সুপার মহোদয় চুয়াডাঙ্গা জেলার সম্মানিত সকল নাগরিক, জেলার সকল অফিস প্রধানসহ সংশ্লিষ্ট সকল, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ টিম চুয়াডাঙ্গার সকল পুলিশ সদস্য, সিভিল স্টাফ, আউটসোর্সিং সকল সদস্যকে সহযোগীতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। নবাগত পুলিশ সুপারকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সার্বিক সহযোগিতা করার জন্য সকলকে আহবান জানান। তিনি বলেন, মানুষ মানুষের জন্য, সর্বদা মানুষের সেবায় কাজ করতে হবে। দেশ ও দশের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে হবে। থানায় আগত সেবা গ্রহীতাদের কথা মনযোগ সহকারে শোনা এবং দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সকল অফিসার ইনচার্জদের নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, মাদককে সকল সন্ত্রাসের জননী বলা হয়,সহকর্মী সকলকে মাদকমুক্ত সমাজ গড়ার আহব্বান জানান।বিবেককে কাজে লাগান, বুদ্ধিমত্তা দিয়ে কাজ করেন। সর্বশেষ তিনি তাঁর পরিবার পরিজন সকলের জন্য দোয়া প্রার্থনা করেন।

জনাব আব্দুল্লাহ্ আল-মামুন, পুলিশ সুপার,চুয়াডাঙ্গা গত ২২.০৮.২০২২ খ্রিঃ তারিখে পুলিশ সুপার চুয়াডাঙ্গা হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। চুয়াডাঙ্গা জেলায় যোগদান করেই তাঁর কর্মগুন ও মানবিকতার আলো ছড়িয়ে তিনি জয় করেছেন জেলা পুলিশ, চুয়াডাঙ্গাসহ চুয়াডাঙ্গা জেলাবাসীর মন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে অদ্য ১৯.১১.২৩ খ্রিঃ বেলা ০২:০০ ঘটিকায় আনুষ্ঠানিকভাবে জেলা পুলিশের সকল পদমর্যাদার অফিসার ফোর্সের অংশগ্রহণে পুলিশের ঐতিহ্যবাহি বিশেষভাবে সজ্জিত গাড়ীযোগে বিদায় জানানো হয়।
সদ্য বিদায়ী পুলিশ সুপার বিদায় বেলায় শ্রদ্ধা, প্রশংসা, আবেগ ও ভালোবাসায়, সিক্ত হলেন সহকর্মীদের ফুলেল শুভেচ্ছায়।

উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জনাব আর এম ফয়জুর রহমান,পিপিএম-সেবা, পুলিশ সুপার, চুয়াডাঙ্গার সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনাব আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), চুয়াডাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *