জীবননগরের কৃতি সন্তান আবু সাইফ মুকুর পিএইচডি ডিগ্রী অর্জন

জীবননগর অফিস:

চুয়াডাঙ্গার সরকারী কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী আবু সাইফ মুকু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেছেন। তার গবেষণা শিরোনাম ছিল ”অমিয় চক্রবর্তীর কবিতা: প্রসঙ্গ ও প্রকরণ”। তার গবেষনার তত্ত্বাবধায়ক ছিলেন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড.খোরশেদ আলম।

তিনি ২০০৫ সালে ২৪ তম বিসিএস পরিক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে চুয়াডাঙ্গা সরকারী মহিলা কলেজে প্রভাষক হিসাবে যোগদান করেন।

বর্তমানে তিনি চুয়াডাঙ্গা সরকারী কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি জীবননগর পৌর শহরের দৌলৎগঞ্জের মরহুম মুন্সী আব্দুস সাত্তার ও মরহুমা রহিমা খাতুনের কনিষ্ঠ পুত্র। আবু সাইফ মুকুর পিতা মরহুম আব্দুস সাত্তার জীবননগর পাইলট হাইস্কুলের শিক্ষক ছিলেন। তাকে বাংলার পন্ডিত বলা হতো।

তিনি কৃতিত্বের সাথে জীবননগর পাইলট হাইস্কুল থেকে মাধ্যমিক ও জীবননগর ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে এবং সর্বশেষ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে অনার্স ডিগ্রী অর্জন করেন। আবু সাইফ মুকু ব্যক্তিগত জীবনে দুই পুত্র সন্তানের জনক। তিনি সকলের নিকট দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *