আলমডাঙ্গর কাঁচাবাজার ও আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

আলমডাঙ্গর কাঁচাবাজার ও আড়তে ভ্রাম্যমাণ আদালতের  অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বিশেষ প্রতিনিধি:-

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বাজারে  ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার দুপুরে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, আলমডাঙ্গা কাঁচাবাজার ও আড়তে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম, মূল্যতালিকা ও ক্রয়-বিক্রয় রশিদ যাচাই করা হয়।

এসময় মেসার্স নজরুল ইসলাম আড়তে পণ্যের মুল্যতালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় রশিদ যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক নজরুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ৩ হাজার টাকা,মেসার্স ইউনুচ স্টোরের মালিক ইউনুচ আলীকে।

অন্যদিকে  একই ধারায় ৩ হাজার টাকা, মেসার্স সোহেল ট্রেডার্সের মালিক আশাবুল হককে ৩ হাজার টাকা এবং মেসার্স মন্টু ট্রেডার্সের মালিক শ্রী মন্টু পালকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।   অভিযানকালে ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযান পরিচালনার কাজে আলমডাঙ্গা পৌর স্যানিটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান, আলমডাঙ্গা বাজার কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ ও আলমডাঙ্গা থানার পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *