জীবননগরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

জীবননগর অফিস:-
সারাদেশের মত চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সর্বত্রই  যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে শনিবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি পালন করা হয়। পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদশন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অন্যতম।
সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে। সকাল ৮ টায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে র‌্যালী বের করা হয়। পরে জীবননগর থানা মডেল মাধ্যমিক বিদ্যালয় চত্বরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান।
উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজের সভাপতিত্বে শরীরচর্চা প্রদর্শন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র,জীবননগর থানার অফিসার ইনচার্জ  এসএম জাবিদ হাসান, পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও উপজেলার মাধবখালী সীমান্তে শহীদ মুক্তিযোদ্ধার কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হয়। দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, বিকাল ৩টায় ক্রীড়া প্রতিযোগীতা ও প্রীতি ফুটবল প্রতিযোগীতার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে উপজেলার রায়পুর বাজারে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। রায়পুর ইউনিয়ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা তাহাজ্জুত প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। এ সময় ইউনিয়ন যুবলীগের সভাপতি মশিয়ার রহমান ও সাধারণ সম্পাদক আলমগীর হোাসেন আলমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *