জীবননগর  উথলীতে ৫ কেজি সোনার বারসহ বিজিবির হাতে দু’জন আটক

জীবননগর অফিস :-
চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে বিজিবি সদস্যরা চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে  ৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম ওজনের ছোট-বড় ২৩টি সোনার বারসহ কারবারিকে আটক করেছেন।
মঙ্গলবার দুপুর ১২ টার দিকে  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উপজেলার দর্শনা-জীবননগর আঞ্চলিক মহাসড়কের উথলী এলাকা থেকে তাদের আটক করা হয়।
 আটককৃতরা হচ্ছে-দামুড়হুদা উপজেলার  দর্শনা থানাধীন দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) এবং ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত আশাদুল হকের ছেলে পিয়াস হোসেন (২১)।
 বিজিবি সূত্র আরো  জানায়, সোনা পাচারের  গোপন সংবাদের  ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ দল মঙ্গলবার  দুপুরে দর্শনা-জীবননগর আঞ্চলিক মহাসড়কের পাশে উথলী এলাকায় গোপন অবস্থান নেন।
 এ সময় জীবননগর অভিমুখী সন্দেহভাজন একটি ইজিবাইকের গতিরোধ করে দুজনকে আটক করা হয়।
পরে তল্লাশি চালিয়ে ইজিবাইকের সামনের টুলবক্সের মধ্যে প্লাস্টিকের ব্যাগে কালো কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছোট-বড় ২৩টি সোনার বার উদ্ধারপূর্বক তা জব্দ করা হয়।
 এছাড়া জব্দ করা হয় দুটি মোবাইল ও একটি ইজিবাইক। জব্দকৃত এসব আলামতের আনুমানিক বাজার মূল্য চার কোটি ৯২ লক্ষ ৩৯ হাজার ৫২০ টাকা।
এ ঘটনায় শুল্ক কর ফাঁকি দিয়ে সোনার বার  ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহন ও নিজ জিম্মায় রাখার অপরাধে আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা করা হয়েছে  এবং সোনার  বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেয়া হয়েছে।
মহেশপুর  ব্যাটালিয়নের ৫৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করেছেন।
জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন ঘটনার থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছে। তদন্তের পর জানা যাবে ঘটনার সাথে আর কেউ জড়িত কি-না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *