চুয়াডাঙ্গা জেলা পুলিশের উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ  এলাকায় সিসি ক্যামেরা স্থাপন

বিশেষ প্রতিনিধি :
চুয়াডাঙ্গা জেলা পুলিশের উদ্যোগ  শহরের গুরুত্বপূর্ণ রাস্তা সমূহে ও ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) স্থাপন কার্যক্রম বুধবার দুপুরে  আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, পিপিএম-সেবা প্রধান অতিথি হিসাবে এ কর্মসূচির উদ্বোধন করেন।
উদ্বোধন কালে পুলিশ সুপার বলেন, ‘চুয়াডাঙ্গাবাসী আপনারা জেনে খুশি হবেন যে, চুয়াডাঙ্গা জেলা সিসি ক্যামেরার আওতায় আনার জন্য জেলা পুলিশের উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন প্রথম পর্যায়ের কাজ শেষ হয়েছে এবং যুক্ত হয়েছে রেল ও বাস স্টেশন,রেল লাইন এবং গুরুত্বপূর্ণ প্রত্যেকটা হাইওয়ে রোড। শহরের চুরি ডাকাতি নিয়ন্ত্রণসহ জনগণের জানমালের নিরাপত্তায় সিসি ক্যামেরাগুলো ২৪/৭ প্রহরী হিসেবে কাজ করবে। জেলা শহরের সরকারি স্থাপনাসমূহ ও কেপিআই গুলোর নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
 পুলিশ সুপার বলেন,২০১৬ সালে ১২টি সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলা পুলিশের সিসি ক্যামেরা দ্বারা আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে হাতে খড়ি শুরু হয়। কিন্তু নানাবিধ প্রতিকূলতার কারণে ২০১৮ সালে এগুলো অকেজো হয়ে যায়। আবার ২০২৪ সালের শুরুতে জেলা পুলিশের উদ্যোগে সমস্ত চুয়াডাঙ্গা জেলাকে সিসি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম শুরু হয়, তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা জেলায় ৫০(পঞ্চাশ) টি সিসি ক্যামেরা স্থাপন করে ডিজিটাল নজরদারি শুরু হলো।
পুলিশ সুপারের পরিকল্পনা ও নির্দেশনা মোতাবেক শহরের পুলিশ অফিস মেইনগেট, সিভিল সার্জন বাংলো, জেলা জজ সাহেবের বাংলো, হাসান চত্বর, নিউ মার্কেটের সামনে, পৌরসভার মোড়, টাউন ফুটবল মাঠ এলাকা, একাডেমি মোড় ও আশপাশে এলাকা, রেলগেট রেলবাজার, রেলস্টেশন, মাছ বাজার আড়ৎ এলাকা, টিএ্যান্ডটি মোড়, সরকারি কলেজ মোড়, হসপিটাল রোড, ইমারজেন্সি রোড, প্রেসক্লাব মোড়, ডিসি অফিসের সামনে, জীবন নগর বাসস্ট্যান্ড, কেদারগঞ্জ বাজার এলাকার গুরুত্বপূর্ণ সড়সহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে সর্বমোট ৫০(পঞ্চাশ)টি হাই রেজুলেশন সিসি ক্যামেরা স্থাপন করা হয়। সিসি ক্যামেরা গুলি পুলিশ সুপারের কার্যালয় থেকে সর্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন  রিয়াজুল ইসলাম,অতিথি পুলিশ সুপার  মোঃ নাজিম উদ্দিন আল আজাদ, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); আনিসুজ্জামান,
সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল),জাকিয়া সুলতানা, ডিআই-১ জিহাদ ফকরুল আলম খান, অফিসার ইনচার্জ (ডিবি)ফেরদৌস ওয়াহিদ, চুয়াডাঙ্গা সদর থানা অফিসার ইনচার্জ শেখ সেকেন্দার আলী। এ ছাড়াও  সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব, জেলা পুলিশের সকল পদমর্যাদার অফিসার ফোর্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *