চুয়াডাঙ্গায় জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে যৌথ  মহড়া

বিশেষ প্রতিনিধি:-
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার লক্ষ্যে এবং যেকোনো ধরনের নাশকতামূলক কার্যক্রমকে প্রতিহত করার জন্য শুক্রবার বিকালে ৩ টা  থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার ব্যাটালিয়নের বিভিন্ন পদ মর্যাদার অফিসার ফোর্সের সমন্বয়ে গাবহর যোগে যৌথ মহড়া অনুষ্ঠিত হয়।
উক্ত যৌথ মহড়ায় জেলা প্রশাসক, পুলিশ সুপার, অধিনায়ক, ৬ বিজিবি, সহকারী পরিচালক, ৫৮ বিজিবি, স্কোয়ার্ড কমান্ডার, র‌্যাব-১২, পরিচালক, ১৪ আনসার ব্যাটালিয়ন, চুয়াডাঙ্গাদের নেতৃত্বে চুয়াডাঙ্গা শহরের প্রধান প্রধান সড়কে ডমিনেন্স প্যাট্রোলিং শেষে দামুড়হুদা মডেল থানাধীন জুড়ানপুর, মুক্তারপুর ও কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র, দর্শনা থানাধীন দক্ষিণ চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়, দোস্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং জীবননগর থানাধীন উথুলী বাসস্ট্যান্ড বাজার, আন্দুলবাড়ীয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র সরেজমিনে পরিদর্শন করেন।
পরিদর্শন কালে উপস্থিত ভোটারসহ জনসাধারনের উদ্দেশ্য আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাধারণ ভোটারদের সাথে স্থানীয় পরিবেশ ও আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে কথা বলেন এবং নির্বাচনের দিন উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের আহবান জানান। ভোট প্রদানে বাঁধার সৃষ্টি হলে জাতীয় জরুরি সেবা 999, পুলিশ কন্ট্রোলরুম, সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ/ডিউটি অফিসার, ইউএনও/এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের সাথে  মোবাইল নাম্বারে অথবা র‌্যাব, বিজিবি, সেনাবাহিনীর টিমকে  তাৎক্ষণিক ভাবে জানানোর জন্য বলা হয়।
 যারা এ ক্ষেত্রে বাধা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে বলে সাধারণ মানুষদের আশ্বস্ত করেন। এছাড়াও জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় বলেন,ভোটের দিন ভোট কেন্দ্রসহ বিভিন্ন স্থানে সাদা পোশাকে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার  লোকজনের নজরদারি থাকবে । সর্বশেষ ,সার্বিক আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে চুয়াডাঙ্গার আপামর জনসাধারণের সহযোগিতা কামনা করা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমার নেতৃত্বে উপ-পরিচালক স্থানীয় সরকার শারমিন আক্তার,দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা,জীবননগর নির্বাহী অফিসার  হাসিনা মমতাজসহ চুয়াডাঙ্গা সদর উপজেলা ও অন্যান্য সহকারী কমিশনার উক্ত মহাড়ায় অংশগ্রহণ করেন।
মহড়ায় চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, পিপিএম-সেবা এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার
 রিয়াজুল ইসলাম, (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত),অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান,নাজিম উদ্দিন আল আজাদ,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) আনিসুজ্জামান,সহকারী পুলিশ সুপার(দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির,জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান, দর্শনা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা,জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ
ফেরদৌস ওয়াহিদ,ট্রাফিক, দামুড়হুদা, দর্শনা ও জীবননগর থানা পুলিশের টিম অংশগ্রহণ করে।
অন্যদিকে মহড়ায় ৬ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান,৫৮ বিজিবি মহেশপুরের  সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা মহড়ায় অংশ গ্রহণ করেন।
র‌্যাব-১২ এর স্কোয়ার্ড কমান্ডার কিশোর রায়এবং ১৪ আনসার ব্যাটালিয়ন পরিচালক কামরুল ইসলামের নেতৃতে মহড়া পরিচালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *