সংসদ নির্বাচন: চুয়াডাঙ্গা জেলা পুলিশের নিরাপত্তা ব্রিফিং, নির্বাচনে আইন শৃঙ্খলা শতভাগ নিরপেক্ষ থাকবে বললেন-জেলা প্রশাসক ও পুলিশ সুপার

বিশেষ প্রতিনিধি:-

চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে শনিবার সকাল ১০ টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন ডিউটিতে নিয়োজিত চুয়াডাঙ্গা জেলার সর্বস্তরের পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে পুলিশ লাইন্স মাঠে নিরাপত্তা এক নিরাপত্তা ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, পিপিএম- সেবা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক ও রিটার্ণিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা।

পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত করতে নির্বাচন ডিউটিতে কর্মরত সকল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।

নির্বাচন ডিউটিতে নিয়োজিত পুলিশ ও আনসারের সকল সদস্যদের সমন্বিত ভাবে পক্ষপাতিত্ব, অত্যুৎসাহী ও শিথিলতা পরিহার করে অর্পিত দায়িত্ব  পালন করতে হবে।

তিনি বলেন, ভোটকেন্দ্রের মূল দায়িত্ব প্রিজাইডিং অফিসারের বিধায় তার বৈধ আদেশ সঠিক ভাবে পালন করতে হবে । পুলিশ ও আনসারের দায়িত্ব হচ্ছে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারসহ তার অন্যান্য সহকর্মীদের নিরাপত্তা দেয়া, নির্বাচন সামগ্রীর নিরাপত্তা দেয়া, নির্বাচন কেন্দ্রের নিরাপত্তা দেয়া ও  ভোটারদের আসা-যাওয়ার পথে নিরাপত্তা দেয়া।

প্রিজাইডিং অফিসারের কাজে সহায়তার জন্য পুলিশ ও আনসার সদস্যদের  সম্মিলিতভাবে বিধিবদ্ধ কাজ করতে হবে।  কোন অপ্রীতিকর ঘটনা দেখলে প্রতিহত করতে হবে এবং তাৎক্ষণিক ভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে হবে।

ভোটারগণ যেন স্বাচ্ছন্দে  ভোটাধিকার প্রয়োগ করতে পারেন,সে লক্ষ্যে নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সময়ে ভোট কেন্দ্র ও তার আশেপাশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাচনী আইন ও বিধি মোতাবেক কাজ করতে হবে। সকলকে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে থেকে নির্ভয়ে দায়িত্ব পালন করতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের পাশাপাশি, সেনাবাহিনী, বিজিবি,র‌্যাব, আনসার,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা সমন্বিত হয়ে দায়িত্ব পালন করবেন।

চুয়াডাঙ্গা জেলার প্রতিটি ভোট কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। কেউ কোন প্রকার বিশৃঙ্খল ঘটনার অবতারণা করলে  তাৎক্ষণিক ভাবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। জেলা পুলিশ ভোট কেন্দ্র এবং কেন্দ্রের বাইরে যে কোন অপ্রীতিকর পরিস্থিতির মোকাবেলা করতে প্রস্তত থাকবে।

উক্ত ব্রিফিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ); মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ নাজিম উদ্দিন আল আজাদ,পিপিএম-সেবা,

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, জেলা কমান্ড্যান্ট সঞ্জয় চৌধুরী, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা,

পুলিশ লাইন্স হাসপাতালের মেডিকেল অফিসার ডা. হুমায়রা আক্তার,ডিআইও-১ আবু জিহাদ ফকরুল আলম খানসহ জেলার সকল থানার অফিসার ইনচার্জ নির্বাচন ডিউটিতে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর (পুলিশ ও আনসার) সকল পদমর্যাদার অফিসার ফোর্স।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *