শীতের কারণে মাধ্যমিক বিদ্যালয় বন্ধের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক:

দক্ষিণ-পশ্চিমাঙ্চলের জেলা চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। শৈত্যপ্রবাহের কারণে যেসব জেলার তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে সে জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত অফিস আাদেশ থেকে এ তথ্য জানা যায়। এতে বলা হয়েছে,দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে।

চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে যাবে, আঞ্চলিক উপপরিচালকরা ওই সব জেলার জেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে আলোচনা করে মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ বন্ধ (সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস বা তদূর্ধ্ব না হওয়া পর্যন্ত) রাখার নির্দেশনা প্রদান করবেন।

এদিকে চুয়াডাঙ্গা জেলায় প্রচন্ড শীত ও শৈত্যপ্রবাহের কারণে  মাধ্যমিক শিক্ষা  অধিদপ্তর কর্তৃক মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বৃহস্পতিবার বন্ধ  ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *