গাংনী মাঠে কৃষকের ৬ বিঘা জমির কলা গাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা

গঞ্জের খবর ডেস্ক:-
মেহেরপুরের গাংনী উপজেলায় দু’জন কৃষকের ৬ বিঘা জমির কলাগাছ কেটে সাবাড় করেছে  দুর্বৃত্তরা। শনিবার উপজেলার বালিয়াঘাট গ্রামের মাঠে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী কৃষকদের ধারণা, রাজনৈতিক বিরোধকে কেন্দ্র এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের মাঠে কৃষক সাহজাহান আলী ও রহিদুল ইসলাম যৌথ ভাবে ছয় বিঘা জমি লিজ নিয়ে কলাগাছের বাগান করেন।আগামী এক সপ্তাহের মধ্যে কলা বাজারজাত করা যেতো। রোববার সকালে কাটা গাছ দেখে প্রতিবেশীরা সাহজাহান ও রহিদুলকে খবর দেন। পরে কলাবাগানে গিয়ে তাঁরা কান্নায় ভেঙে পড়েন।সাহজাহান আলী বলেন, এক বিঘা জমির কলাগাছের বাগান করতে ৬০-৭০ হাজার টাকা খরচ হয়েছে। সার ও কীটনাশক এলাকার দোকান থেকে বাকি নেয়া হয়েছে। এখনও জমির লিজের  বকেয়া টাকা পরিশোধ করা হয়নি । কারা তাঁদের এত বড় ক্ষতি করল কিছুই বুঝতে পারছেন না ভুক্তভোগী কৃষকেরা।
রহিদুল ইসলাম বলেন, বেশির ভাগ সময় কলাবাগানের দেখভাল সাহজাহান করে থাকেন। রাজনৈতিক বিরোধের কারণে কলাবাগান নষ্ট করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

বালিয়াঘাট গ্রামের বাসিন্দারা  বলেন, সংসদ নির্বাচনের সময় রহিদুল ও সাহজাহান এক প্রার্থীর সমর্থক ছিলেন। এসব নিয়ে তাঁদের সঙ্গে কারও কোনো ঝামেলা থাকতে পারে। গ্রামে তো আরও অনেকের ফসলের জমি আছে। শুধু তাঁদের কলাবাগানের ক্ষতি করল কেন দুর্বৃত্তরা? পুলিশ তদন্ত করলে বিষয়টি বেরিয়ে আসবে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানায় লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *