জীবননগরে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করলেন ডিসি- ড.কিসিঞ্জার চাকমা

জীবননগর অফিস:

চুয়াডাঙ্গা জীবননগর উপজেলায় আদিবাসী সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা। এ সময় শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধানেরা উপস্থিত ছিলেন।

সোমবার সকাল ১০টার দিকে  জীবননগর উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ চত্বরে এসব উপকরণ বিতরন করা হয়।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান,

সহকারি কমিশনার (ভূমি) তিথি মিত্র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা, কর্মসূচির ২০২৩-২৪ অর্থ বছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির প্রাপ্ত বরাদ্দ থেকে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন শ্রেণীর ৩৪ জন শিক্ষার্থীদের মাঝে তিনটি বাইসাইকেল ও ১ লক্ষ ৫৪ হাজার ৫০০ টাকা নগদ অর্থ  প্রদান করা হয়।

এর মধ্যে মাধ্যমিক বিদ্যালয় পড়ুয়া তিনজন নারী শিক্ষার্থী পেয়েছেন বাইসাইকেল, প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ১৫জন শিক্ষার্থীর প্রত্যেকেই পেয়েছেন নগদ  দু’হাজার ৫০০ টাকা। ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ১০জন শিক্ষার্থী পেয়েছেন  নগদ ছয় হাজার টাকা এবং কলেজ পর্যায়ে ছয় জন শিক্ষার্থী পেয়েছেন নয় হাজার ৫০০ টাকা।

এসময় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য বলেন, আদিবাসী  শিক্ষার্থীদের যে,কোনো সমস্যায় প্রয়োজন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের নিকট জানাবেন

তৎক্ষণাত আমরা সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করব এবং মেয়ে শিক্ষার্থীদেরকে  বাল্য বিয়ে থেকে বিরত এবং তাদের পড়াশোনার দিকে খেয়াল রাখার আহ্বান জানান।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *