জীবননগরে সেমিনারে অসন্তোষ প্রকাশ করলেন জেলা প্রশাসক 

জীবননগর অফিস;

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা প্রশাসন এবং  জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে  একটি সেমিনারে নানা অনিয়ম আর অব্যবস্থাপনায় অসন্তোষ প্রকাশ করে বক্তব্য না দিয়েই অনুষ্ঠান ছেড়ে চলে যান জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। এসময় তিনি অনুষ্ঠানের আয়োজক ও সংশ্লিষ্ট দপ্তরের প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

মঙ্গলবার সকাল ১১টায় জীবননগর উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস একটি সেমিনারের আয়োজন করে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

অনুষ্ঠানের মূল বিষয়বস্তু ছিল ‘দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত’ সেমিনার। কিন্তু সেমিনারে উপস্থিত ব্যক্তিদের মধ্যে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানুষের অংশগ্রহণ ছিল হাতেগোনা দু-একজন। এছাড়া সেমিনার আয়োজনের যে বিধি-বিধান আছে, সেগুলোও যথাযথভাবে প্রতিপালন করা হয়নি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা মমতাজ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দিতে উঠে প্রথমেই অসন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। তিনি বলেন, ‘কোনটা সেমিনার, কোনটা ওয়ার্কশপ, কোনটা সিম্পোজিয়াম, কোনটা মিটিং, এগুলোর নির্ধারিত একটি পদ্ধতি আছে।

আজকের এই অনুষ্ঠানটি এত অব্যবস্থাপনার মধ্যদিয়ে যাচ্ছে যে, আমি অসন্তোষ প্রকাশ করছি। এটি সেমিনারের কোনো পর্যায়েই যথাযথভাবে আয়োজন করা হয়নি।

কখন সেমিনার হবে, সেমিনার পরিচালনার ধরণ কেমন হবে, কখন কর্মশালা হবে, তার ধরণ কেমন হবে, সেগুলো নির্ধারিত ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত কিছু পন্থা আছে। আজকের যে অনুষ্ঠান, সে অনুষ্ঠানটি মূল যে বিষয়বস্তু বা লক্ষ্য,

সে লক্ষ্য যারা এখানে অংশগ্রহণকারী আছেন, তাদেরকে সুস্পৃষ্ট করে বলা হয়নি। এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধিত্বর কথা বলা হচ্ছে, এখানে তেমন কেউ আছেনকি?’ এসময় সেমিনারে অংশ নেয়া কেউই জেলা প্রশাসকের কথায় উঠে দাঁড়াননি। পরে তিনি বক্তব্য না দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ আব্দুল হালিম বলেন, দুঃখ জনক ভাবে অনুষ্ঠানে ভুল ব্যানার প্রদর্শন হয়ে যায় এবং সেটি  ডিসি মহোদয়ের নজরে আসলে তিনি অসন্তোষ প্রকাশ করেন।পরবর্তীতে আমরা সঠিক  ব্যনার প্রদর্শন করে অনুষ্ঠানে বাকি কার্যক্রম শেষ করি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *