চুয়াডাঙ্গা জেলা কারাগার পরিদর্শন করলেন জেলা প্রশাসন ড.কিসিঞ্জার চাকমা শুনলেন আসামিদের কথা

নিজস্ব প্রতিনিধি:-

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা জেলা কারাগারটি মাসিক পরিদর্শনের অংশ হিসাবে সোমবার সকালে পরিদর্শন করেন। এ সময় জেলা কারা রক্ষীরা কারাগার প্যারেড গ্রাউন্ডে জেলা প্রশাসককে গার্ড অব অনার(সালামি) প্রদান করেন।

জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা গার্ড অব অনার গ্রহণ শেষে সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা,মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পুলিশ সুপার শিরিন সুলতানা,

সমাজসেবা অধিদপ্তর কর্মকর্তা সানোয়ার হোসেন,কারা হাসপাতালের মেডিকেল অফিসার ডা.মশিউর রহমান,ডা.এসএম রাজিব পারভেজ,বেসরকারি পরিদর্শক ডা.মার্টিন হিরক,

জেলা কারা কর্মকর্তা ফখর উদ্দিন,ফার্মাসিষ্ট চিরঞ্জিত মন্ডলসহ কারা অভ্যন্তরে প্রবেশ করেন এবং কারাগারে বন্দীদের সাথে কথা বলেন এবং তাদের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।

জেলা প্রশাসক পরিদর্শন কালে জেলখানার ভিতরে ঘুরে ঘুরে দেখেন এবং সকল বন্দীদের স্বাস্থ্য,খাবার-দাবার,গোসল ও থাকাসহ সকল বিষয়ে নিবিড় ভাবে খোঁজখবর নেন।

তিনি কোন আসামির কোন বিষয়ে কোন সমস্য আছে কি-না সে ব্যাপারেও জিজ্ঞাসাবাদ করেন এবং সমস্যা সমাধানে প্রয়োজনীয় আশ্বাসও প্রদান করেন।

জেলখানার বাইরে ও ভিতরের পরিস্কার-পরিচ্ছনতা দেখে জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন। তিনি দুপুর ১২.১৫ মিনিটে পরিদর্শন সমাপ্ত করেন।

উল্লেখ্য.চুয়াডাঙ্গা জেলা কারাগারের আসামি ধারন ক্ষমতা ৩০০ জন। বর্তমানে বন্দি আছে ৪২৯ জন। তাদের মধ্যে সাজা প্রাপ্ত আসামি (কয়েদি) পুরুষ-১৩৭ জন, মহিল-১১ জনসহ মোট- ১৪৮ জন। কনডেমসেলে এক জন ফাঁসির আসামি আছে

এবং মুক্তিপ্রাপ্ত (আরপি) ভারতে বাড়ি আসামি- ০৩ জন।  এছাড়াও হাজতী আসামি পুরুষ-২৬৯ জন মহিলা- ০৮ জনসহ মোট-৪২৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *