জীবননগরে জনতার হাতে গরুসহ চোর আটক

জীবননগর অফিস:
চুয়াডাঙ্গার জীবননগরে গরু চুরি করে এনে বিক্রি’র সময় মো. নুরুন্নবী (১৯) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার (১২ ফেব্রুয়ার) বিকালে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে জীবননগর থানায় মামলা করেছেন গরুর মালিক মো. মহিদুল ইসলাম।
গতকাল মঙ্গলবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃত নুরুন্নবী জীবননগর পৌরসভার নতুন তেতুলিয়া গ্রামের বাসিন্দা।
পুলিশ জানায়, জীবননগর উপজেলা সীমান্ত ইউনিয়নের হরিহরনগর গ্রামের মো. মহিদুল ইসলাম প্রতিদিনের ন্যায় গত রোববার রাতে গোয়ালঘরে গরু দুটি বেঁধে রেখে খাওয়া দাওয়া শেষ করে ঘুমিয়ে পড়েন। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ঘুম থেকে উঠে গোয়ালঘরে গিয়ে দেখেন গরু দুটি নেই।
তিনি গরু খোঁজাখুজির একপর্যায়ে লোকমুখে জানতে পারেন, সোমবার রাতে নুরুন্নবীসহ কয়েকজন তাঁর বাড়ির আশপাশে ঘোরাঘুরি করছিল। পরে তিনি গরুর হাটসহ বিভিন্ন এলাকায় গরু খুঁজতে থাকেন। এদিকে নুরুন্নবী জীবননগর পৌর শহরের নারায়ণপুর গ্রামে মো. আনারুল ইসলাম ভু্ট্টোর কাছে গরু দুটি বিক্রি করতে যান। তবে তাঁর সন্দেহ হওয়ায় তিনি নুরুন্নবীর কছে গরু কেনার পাশ রসিদ চান।
কিন্তু তিনি পাশ রসিদ দিতে না পারায় লোকজন বিষয়টি পুলিশকে জানায়। সংবাদ পেয়ে জীবননগর থানার উপ-পরিদর্শক মো. জামাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে মো. নুরুন্নবীকে আটক করে গরু দুটি থানা হেফাজতে নিয়ে গরুর মালিক মহিদুল ইসলামকে খবর দেন।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাবীদ হাসান বলেন, গরু চুরির ঘটনায় মহিদুল ইসলাম বাদী হয়ে জীবননগর থানায় পেনাল কোডের ৪৫৭/৩৮০/৪১১ ধারায় মামলা করেছেন।
নুরুন্নবী প্রাথমিক জিজ্ঞাসাবাদ সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মহিদুলের বাড়ি থেকে গরু চুরির বিষয়টি স্বীকার করেছেন। তাকে আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে জেলা আদালতে সোর্পদ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *