জীবননগরে বর্ণাঢ্য আয়োজনে মুন্সী পরিবারের বনভোজন অনুষ্ঠানে নিজ পরিবারে সংবর্ধিত হলেন  প্রফেসর ড.মুকু

জীবননগর অফিস:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা শহরে ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের আয়োজনে এবারও শুক্রবার দিন ব্যাপী বনভোজনের আয়োজন করা হয়। ডক্টরেট ডিগ্রি অর্জন করায় অনুষ্ঠানে নিজ পরিবারের পক্ষ থেকে  মুন্সী আবু সাইফ মুকুকে সংবর্ধনা প্রদান করা হয়।

এ বনভোজনকে ঘিরে নানান প্রতিযোগিতা,সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরমধ্যে মেয়েদের বালিশ বদল ও শিশু বাচ্চাদের বল ছুড়ে মারা খেলা আকর্ষণীয় ছিল। অনুষ্ঠানকে ঘিরে মুন্সী পরিবারের বিভিন্ন অঞ্চলে থাকা মেয়ে-জামাই ও নিকটতম আত্মীয় স্বজনের আগমন ঘটে।

অনুষ্ঠানে মুন্সী পরিবারের কয়েক শত নারী-পুরুষ ও শিশু-কিশোর সদস্যদের বিচরণে দোয়ারপাড়া মুন্সী আম্র কানন সাজ সাজ রব পড়ে যায়। সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন খেলাধুলা প্রতিযোগীতায় অংশ গ্রহনকারি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জীবননগর পৌর শহরের দোয়ারপাড়ায় মুন্সী আম্র কাননে অনুষ্ঠিত এ বনভোজনে উপস্থিত ছিলেন,মুন্সী বাড়ীর কৃতি সন্তান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার ডা.কামরুল হাসান লিটন,চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রফেসর  ড.আবু সাইফ মুকু,চলচিত্র অভিনেতা মুন্সী আব্দুস সাইদ রাজা,মুন্সী আব্দুল কুদ্দুস,মুন্সী আব্দুস সালেক ভোলা,

মুন্সী আব্দুস সামাদ বাবুল,কামরুজ্জামান খোকা,হারুন অর-রশিদ প্রমুখ। বনভোজন অনুষ্ঠানে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে মুন্সী পরিবারের কৃতি সন্তান বিশিষ্ট  শিক্ষাবিদ প্রফেসর মুন্সী আবু সাইফ মুকু ডক্টরেট ডিগ্রী লাভ করায় তাকে মুন্সী পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন মুন্সী আব্দুস সবুর খোকন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *