চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষন অধিদপ্তরের অভিযান ২১ হাজার টাকা জরিমানা 

হুমায়ুন কবির:-
চুয়াডাঙ্গার সদর উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষন অধিদপ্তর এর আওতায়  বিভিন্ন  প্রতিষ্ঠানে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার  দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র রমজান  উপলক্ষে পেঁয়াজ সবজি মুদি দোকানসহ অন্যান্য  নিত্যপ্রয়োজনীয়  পন্যের প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহাম্মেদ।
অভিযানে জরিমানা করা প্রতিষ্ঠান গুলো মেসার্স সুমন স্টোরের পণ্যোর মুল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে শ্রী সাধনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধরায়
৫ হাজার টাকা,অন্তর ষ্টোরের মালিক অন্তর হোসেনকে একই অপরাধে ৩ হাজার টাকা, মুরাদ স্টোরের মালিক মুরাদ হোসেনকে মেয়াদ ও মূল্য বিহীন ক্ষতিকর রং মেশানো চিপস বিক্রয়ের অপরাধে ৩৭ ও ৩৮ ধারায় ৪ হাজার টাকা সুকুমার  স্টোরের মালিক সুকুমার কে ৩ হাজার টাকা মানিক স্টোরের  মালিক জিতারত মন্ডলকে ৩৮ ধারায় ৩ হাজার টাকা জরিমানা  করা হয়।
পরবর্তীতে সবজির খুচরা বাজারে অভিযান পরিচালনা করা হয়, জামান ভান্ডারে মালিক রবিউল ইসলামকে পণ্য ক্রয়ের ভাউচার না থাকায় ১ হাজার টাকা বিসমিল্লাহ ভান্ডারে ৪৫ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।
পরিচালিত অভিযানে ৭ টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এবং সবাইকে ন্যায্য মূল্য পণ্য বিক্রয়ের ও ভাউচার সংরক্ষণ এবং মূল্য তালিকা প্রদর্শন করতে বলা হয়।
অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহাম্মেদ। সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। পরিচালক জনাব সজল আহাম্মেদ জানান জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *