আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সভাপতি শোভা’র পিতার ইন্তেকাল:বিভিন্ন মহলে শোক

জাহিদুল ইসলাম মামুন:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের উপদেষ্টা, আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সভাপতি, অবসরপ্রাপ্ত পরিবার কল্যাণ সহকারী ও সিনিয়র কবি আশরাফুন নাহার শোভা’র পিতা বিদ্যাধরপুর গ্রামের কৃতি সন্তান ও আন্দুলবাড়ীয়া ইউনিয়নের সার্ভেয়ার-জমি মাপকারী প্রাক্তন আমিন মীর আশরাফুল ইসলাম ওরফে আশরাফ আমীন ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহির রাজিউন) পারিবারিক সূত্রে জানাগেছে,তিনি দীর্ঘদিন যাবত প্যারালাইসিস রোগ সহ শারীরিক জটিল-কঠিন রোগে আক্রান্ত ও গুরুত্বর অসুস্থ হয়ে নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় শয্যাশাহী ছিলেন।

বুধবার বিকেল সাড়ে ৫ সাড়ে টায় নিজ বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যু কালে তিনি স্ত্রী,একমাত্র পুত্র,৪কণ্যা,ভাই- বোন,নাতি-নাত কুড়ি সহ অসংখ্য নিকট আত্মীয় স্বজন রেখে গেছেন। মরহুমের মৃত্যুর সংবাদ আন্দুলবাড়ীয়া ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লা সহ গোটা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। গতকাল বুধবার রাত ১০ টায় বিদ্যাধরপুর গ্রামের জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

উক্ত জানাজা শেষে তার লাশ বেদনা বিধূর পরিবেশে ও অশ্রু সিক্ত নয়নে গহীন কবরে চিরনিদ্রায় শায়িত করা হয়। মরহুমের নামাজে জানাজার পূর্বে প্রয়াত আশরাফ আমীনের স্মৃতি স্মরণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন,আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা হাকিবুর রহমান লিটন, প্রয়াতের একমাত্র পুত্র মীর শামীম আমীন,মেজো জামাই হাজী কামরুল ইসলাম বাবলু,উক্ত জানাজায় ইমামতি করেন অত:পর মসজিদের সাবেক ইমাম হাজী ইয়াকুব আলী।

উক্ত জানাজায় শরিক হন জেলা-উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ,সূধী, শিক্ষক,সাংবাদিক, কবি, সাহিত্যিক, ব্যবসায়ী , সার্ভেয়ার- জমি মাপকারী আমিন সহ আন্দুলবাড়ীয়া ইউনিয়নের সবস্তরের মানুষ।প্রয়াত পিতার বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় সকলে নিকট দোয়া চেয়েছেন বড় জামাই কচাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দরুদ আলী।মরহুমের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম মামুন,জীবননগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোর্তুজা, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানআবু মোহাঃআব্দুল লতিফ অমল, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃহাফিজুর রহমান হাফিজ,আন্দুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, জীবননগর বার্তার সম্পাদক ও প্রকাশক শামসুল আলম সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *