জীবননগর হাসপাতালের ডা. জাহাঙ্গীর আলমের ’আলোর ঢেউ’ বইয়ের মোড়ক উন্মোচন

জীবননগর অফিস:

আন্তর্জাতিক একুশে বইমেলায় প্রকাশিত চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. জাহাঙ্গীর আলম বিশ্বাসের শিশুতোষ কাব্যগ্রন্থের “আলোর ঢেউ” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জীবননগর প্রেসক্লাবে  বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ।

সভাপতির বক্তব্যে ইউএনও হাসিনা মমতাজ বলেন, আমি যদি জীবননগরে আগামী বছরে থাকি, তাহলে জীবননগরে বই মেলার আয়োজনের চেষ্টা করব। তিনি লেখক জাহাঙ্গীর আলমের লেখার ভূযসী প্রশংসা করে বলেন, সেই মেলায় ডা.জাহাঙ্গীর আলমের বইয়ের একটি প্রদর্শনী করা হবে।

তিনি বলেন,শিশুরা আমাদের আগামী দিনের কর্ণধর। তাদের মেধা বিকাশ ও চরিত্র গঠনের ওপর আমাদের লেখকদের লেখা তৈরী করিতে হবে। লেখক জাহাঙ্গীর আলমের লেখা ছড়া কবিতা শিশুদের জন্য অত্যন্ত উপযোগী বলে আমার কাছে প্রাথমিক মনে হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র রফিকুল ইসলাম,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী,

উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবু, জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জিএ জাহিদুল ইসলাম জাহিদ বাবু।

জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী শামসুর রহমান চঞ্চলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, কবি ও লেখক আব্দুল আজিজ, শিক্ষক হাফিজুর রহমান, সিনিয়র সাংবাদিক সালাউদ্দিন কাজল, আকিমুল ইসলাম, হুমায়ুন কবির, চাষী রমজান, মুতাছিন বিল্লাহ, ডাবলু, ফেরদৌস ওয়াহিদ প্রমূখ।

এসময় ডা. জাহাঙ্গীর আলম বিশ্বাসের লেখা একটি কবিতা আবৃত্তি করেন জীবননগর ডিগ্রি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাহাঙ্গীর আলম উপজেলায় একজন মানবিক চিকিৎসক হিসাবে পরিচিত। তিনি লেখালেখির পাশাপাশি একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হলেও তাকে কর্মস্থলে কখনও অহেতুক অনুপস্থিতি দেখা যায়নি।

তার লেখার মানও অত্যন্ত ভালো। ইতিমধ্যে তাঁর লেখা কয়েকটি বই আন্তর্জাতিক বই মেলায় প্রকাশিত হয়েছে। কয়েকটি বই আমরা পড়েছি। তার বই রকমারিতে বিক্রিতে ভালো অবস্থানে রয়েছে। আমরা তার লেখার প্রচার প্রচারণায় কাজ করবো। আমরা আশা করবো প্রতি বই মেলায় তার বই প্রকাশিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *