জীবননগর-উথলী মহাসড়কে পরিবহনের ধাক্কায় বাইসাইকেল চালক নিহত

এম.এ.আর.নয়ন:–

চুয়াডাঙ্গার জীবননগর-উথলী মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা দর্শনাগামী পূর্বাশা (ঢাকা মেট্রো- ব-১৫-২৪০৮) পরিবহনের ধাক্কায় নুরনবী (১৮) নামে এক বাইসাইকেল চালক নিহত হয়েছেন।

নিহত নুরনবী উপজেলার সিংনগর গ্রামের আবুল হাসেমের ছেলে। এসময় আহত হয়েছেন ইজিবাইক চালক মহিদুল (৫৫)।

তিনি উপজেলার সীমান্ত ইউনিয়নের সদরপাড়া গ্রামের গোলামের ছেলে। শুক্রবার বিকালে উপজেলার উথলী আমতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা দর্শনাগামী যাত্রীবাহী পূর্বাশা নামের একটি পরিবহন জীবননগর-দর্শনা ভায়া উথলী আমতলা নামক স্থানে  পৌঁছানো মাত্র  পার্শ্ববর্তী সড়ক রাঙ্গিয়ারপোতার দিক থেকে আসা নুরনুবী নামের এক বাইসাইকেল চালক হঠাৎ করেই মূল সড়কের ওপর চলে আসে।

এসময় পরিবহনের চালক ইমার্জেন্সি ব্রেক চাপলেও দুর্ঘটনা এড়াতে ব্যর্থ হন। পরিবহনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় বাইসাইকেলে চালক নুরনবীর। একই সময় দর্শনার দিক থেকে ছেড়ে আসা একটি ইজিবাইকের সাথেও বাসটির সংঘর্ষ হয়। আহত হন ইজিবাইকের চালক। দুর্ঘটনার পর পরিবহন চালক সড়কের ওপর আড়াআড়ি হয়ে যায়। বন্ধ হয়ে সব ধরনের যানবাহন চলাচল।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন জীবননগর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। তারা সড়কের ওপর থেকে দূর্ঘটনা কবলিত যাত্রীবাহী গাড়ীটি নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন। দূর্ঘটনার পর পরই গাড়ীর ঘাতক চালক ও হেলপার পালিয়ে যান। পুলিশ গাড়ীটি থানা হেফাজতে নিয়ে যান।  এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ থানায় ছিল।

উথলী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার সিংনগর গ্রামের বাসিন্দা আমিনুর রহমান বলেন,ঘটনাটি একটি দূর্ঘটনা। নিহতের পরিবার বিনা ময়না তদন্তে লাশ দাফন কাফনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,ঘাতক পরিবহনেটি আটক করে থানায় নেয়া হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য,জীবননগর-দর্শনাগামী মহাসড়কের উথলী আমতলা নামক স্থানটি একটি দূর্ঘটনা কবলিত স্থান। পার্শ্ববর্তী সড়ক থেকে হঠাৎ করেই মহাসড়কে ওঠে পড়ার কারণে উক্ত স্থানে প্রায়ই ছোট-বড় দূর্ঘটনা ঘটে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *