জীবননগর ফিলিং স্টেশনের কর্মচারি পরিচয়ে প্রতারক চক্র হাতিয়ে নিল মাধবপুর বাজারের ব্যবসায়ির ২৫ হাজার টাকা

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের মাধবপুর বাজারের এক ব্যবসায়ির নিকট জ্বালানি তেল বিক্রির নামে প্রতারক চক্রের দু’সদস্য ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

প্রতারক চক্রটি নিজেদেরকে জীবননগর ফিলিং স্টেশনের কর্মচারি পরিচয় দেয়। ঘটনাটি শনিবার সকালে সংঘটিত হয়েছে। এ ঘটনায় জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী।

জীবননগর হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামের মৃত কিয়াম উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম বলেন,মাধবপুর বাজারে ’মেসার্স জুয়েল ভ্যারাইটি’নামে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

দীর্ঘদিন ধরে সেখানে মুদিখানার পাশাপাশি বিভিন্ন মালামাল ক্রয়-বিক্রয় করা হয়ে আসছে। সম্প্রতি বেশ কিছুদিন ধরে দু’জন অজ্ঞাত যুবক আমার দোকানে যায় এবং তারা নিজেদেরকে ফিলিং স্টেশনের কর্মচারি পরিচয় দিয়ে উক্ত ফিলিং স্টেশন থেকে জ্বালানি তেল ক্রয়ের জন্য কখনও সরাসরি আবার কখনও তাদের মোবাইল ফোন নং-০১৯০৯-৮৬৯৮৫৮ এর মাধ্যমে অনুরোধ করে আসছিল।

এক পর্যায়ে আমি তাদের নিকট থেকে জ্বালানি তেল ক্রয় করতে রাজি হয়ে যাই। তারা শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে মোটর সাইকেল যোগে আমার দোকানে আসে এবং একই ভাবে তেল ক্রয়ের অনুরোধ করে। আমি তাদেরকে বলি সকাল সাড়ে দিকে টাকাসহ ভ্যান চালককে পাঠাবে উক্ত ফিলিং স্টেশনে তেল আনার জন্য।

আমি আমার বিশ্বস্ত ভ্যান চালক আবু বক্কর সিদ্দিকের নিকট ২৫ হাজার টাকা দিয়ে জীবননগর ফিলিং স্টেশন থেকে ডিজেল ও পেট্রোল আনতে পাঠাই।

কিন্তু উক্ত দু’প্রতারক চক্র কাটাপোল বালুগর্ত নামক রাস্তায় উক্ত ভ্যান চালককে ধরে বলে আমরা জীবননগর ফিলিং স্টেশনের লোক আমাদের নিকট টাকা দাও শ্লিপ দিয়ে দিচ্ছি শ্লিপ দেখালে তেল দিয়ে দিবে।

তারা ভ্যান চালকের নিকট সব কিছু ঠিকঠাক বলায় ভ্যান চালক বিশ্বাস করে তাদের নিকট টাকা দিয়ে তাদের দেয়া শ্লিপ নিয়ে উক্ত তেল পাম্পে গেলে পাম্প কর্তৃপক্ষ বলে উক্ত শ্লিপ ভুয়া।

পরবর্তী আমি উক্ত মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করলে সংযোগটি বন্ধ পাওয়া যায়। এতে আমি বুঝতে পারি প্রতারক চক্রের খপ্পরে পড়েছি। ঘটনার ব্যাপারে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান বলেন,ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। প্রতারক চক্রের মোবাইল নম্বর সনাক্তকরণের মাধ্যমে চক্রটিকে গ্রেফতারের চেষ্টা চলছে। তবে ব্যবসায়ীদের কারো সাথে লেনদেন করার আগে ভাল ভাবে যাচাই বাছাই করা উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *