সংবাদ সংগ্রহ কালে সাংবাদিকের ওপর হামলাকারি জীবননগর মনোহরপুর ইউনিয়ন পরিষদের মেম্বার রশিদ অবশেষে গ্রেফতার

জীবননগর অফিস:

টিসিবির নিজ বাড়ীতে রেখেছে,সংবাদ সংগ্রহ করতে গেলে তিন সাংবাদিকের পর হামলা চালায় জীবননগর উপজেলা মনোহরপুর ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ড সদস্য আব্দুর রশিদসহ ৭/৮জন হামলার শিকার মাই টিভি ও সময়ের সমীকরণের প্রতিনিধি মো. মিঠুন মাহমুদ জীবননগর থানায়

চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪-৫ জনের বিরুদ্ধে দেয়া মামলার প্রধান আসামি মেম্বার আব্দুর রশিদকে(৩৫) পুলিশ শুক্রবার দুপুরের দিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছেন।

বিষয়টি নিশ্চিত করেন জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাবীদ হাসান।

তিনি বলেন, সাংবাদিকের ওপর হামলায় ঘটনায় সাংবাদিক মো. মিঠুন মাহমুদ থানায় লিখিত অভিযোগ করেছিল। পরে সেটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। অভিযান চালিয়ে মামলার এক নম্বর আসামি আব্দুর রশিদকে গ্রেপ্তার করা হয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার  বিকালে মাই টিভি ও সময়ের সমীকরণের প্রতিনিধি মো.মিঠুন মাহমুদ, দৈনিক খোলা কাগজের প্রতিনিধি আজিজুর রহমান ডাবলু, গ্রামের কাগজের তুহিনুজ্জামান তুহিন মনোহরপুর ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুর রশিদের বাড়ীতে যায় এবং তার বাড়ীতে টিসিবির দু’বস্তা চাল ও কিছু তেল দেখতে পান।

সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ইউপি সদস্য আব্দুর ক্ষিপ্ত হয়ে গালাগালি করতে থাকেন। এক পর্যায়ে সেখানে আব্দুর রশিদ ও তার ভাই তরিকুল ইসলাম তরির নেতৃত্বে আব্দুর রশিদের ছেলে আমির হামজা অঙ্কন

প্রতিবেশী হাসিবুর রহমান সুমনস অজ্ঞাত আরো ৪-৫ জন তাদের ওপর হামলা করেন। এসময় সাংবাদিকদের ক্যামেরা ভাংচুর করে। এ ঘটনায় সাংবাদিক মিঠুন বাদী হয়ে থানায় একটি মামলা করেন।

এর আগে,এ ঘটনায় শুক্রবার সকালে জীবননগর সাংবাদিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের জরুরি সভা থেকে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইউপি সদস্য হামলাকারী আব্দুর রশিদসহ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

এদিকে,শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে জীবননগর উপজেলা নিবাহী অফিসার হাসিনা মমতাজ আব্দুর রশিদ মেম্বারের বাড়িতে সরেজমিনে তদন্ত করেন।

জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম ও জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবু জীবননগরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার সাথে জড়িত ইউপি সদস্য আব্দুর রশিদকে আটক করায় জীবননগর সাংবাদিকদের পক্ষ থেকে জীবননগর থানা পুলিশকে সাধুবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *