চুয়াডাঙ্গা-কুষ্টিয়া-ঝিনাইদহ ও মেহেরপুর জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা,আইন শৃঙ্খলা বাহিনী ও প্রার্থীদের সাথে নির্বাচন কমিশনারের মতবিনিময় সভা

বিশেষ প্রতিনিধি:-

নির্বাচন কমিশনার বাংলাদেশ নির্বাচন কমিশন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিবের সাথে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সোমবার ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষে চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ ও মেহেরপুর জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচন আচরণ বিধি সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কমিশনার আহসান হাবিব  আসন্ন উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণ যোগ্য করতে চুয়াডাঙ্গা,কুষ্টিয়া,ঝিনাইদহ ও মেহেরপুর জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং  প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে উন্মুক্ত আলোচনা করেন।

এসময় তিনি নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিভিন্ন আবেদন ও অভিযোগের ব্যাপারে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন নির্বাচন কমিশনার আহসান হাবিব।

পাশাপাশি নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন আইন যথাযথ ভাবে মেনে চলার প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শ তিনি প্রদান করেন।

তিনি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক করে বলেন যে, নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে কোন প্রকার সুযোগ-সুবিধা প্রদান কিংবা পক্ষপাতিত্ব করলে তাৎক্ষণিক  সংশ্লিষ্টের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে বাংলাদেশ নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। পরিশেষে, উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সকলের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, দামুড়হুদা ও জীবননগর উপজেলায় অনুষ্ঠিতব্য আসন্ন উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে দারুণ সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে।

জাতীয় সংসদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা প্রশাসন,পুলিশ, র‌্যাব, বিজিবি,আনসারসহ নির্বাচনে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের মধ্যে সমন্বয় এবং অবস্থান ছিল সূদৃঢ় ।

যার দরুণ জনসাধারণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করেছে। এই ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড.কিসিঞ্জার চাকমা সভাপতিত্ব করেন।

সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান পিপিএম- সেবা কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজা,ঝিনাইদহ জেলা প্রশাসক এস.এম. রফিকুল ইসলাম, মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান,কুষ্টিয়া পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)এএইচ এম আবদুর রকিব,বিপিএএ, পিপিএম(বার),

ঝিনাইদহ পুলিশ সুপার আজিম-উল-আহসান, বিপিএম-সেবা,মেহেরপুর পুলিশ সুপার এসএম নাজমুল হক, বিপিএম-বার, পিপিএম বক্তব্য রাখেন।

এ সময় ‍চুয়াডাঙ্গা,কুষ্টিয়া,মেহেরপুর ও ঝিনাইদহ জেলার বিজিবি,র‌্যাব ও আনসার বাহিনীর কর্মকর্তারা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *