জীবননগর হরিহরনগরে চৌকস দারগা ফিরোজের সাড়াসি অভিযান আন্ত:জেলা নকল সোনা চক্রের মুল হোতা গোপালগঞ্জের রিপন খান গ্রেফতার

জীবননগর অফিস:-

চুয়াডাঙ্গার জীবননগর থানা পুলিশের অভিযানে আন্ত:জেলা নকল সোনা প্রতারক চক্রের মুল হোতা গ্রেফতার হয়েছে। চক্রটি জীবননগর উপজেলার সীমান্ত এলাকায় নকল সোনা আসল সোনা হিসাবে লেনদেন করা কালে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চক্রের মুল হোতা রিপন খানকে(৪১) গ্রেফতার করেন।

এ সময় চক্রের অন্য সদস্যরা্ পালিয়ে যায়। এ ঘটনায় জীবননগর থানায় ৫ প্রতারকের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা হয়েছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এসএম জাবিদ হাসান তার অফিস কক্ষে শুক্রবার দুপুরের দিকে সাংবাদিকদের উপস্থিতিতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান যে,গোপালগঞ্জ জেলার মকছুদপুর উপজেলার পশ্চিম লখন্ডা গ্রামের মসলেম খানের ছেলে রিপন খান ও তার সহযোগীরা দেশের বিভিন্ন স্থানে সহজ-সরল প্রকৃতির মানুষদের

টার্গেট করে তামার তৈরী নকল স্বর্ণ মুদ্রাকে সুকৌশলে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছিল। প্রতারক চক্রের হোতা রিপন খানসহ তার আরো ৪ সহযোগী বৃহস্পতিবার

হরিহরনগর দারুল উলুম সুবহানিয়া কওমি মাদ্রাসার মোহতামিম মাও. মুফতি জুবায়ের হোসেন বলেন,প্রতারক রিপন খানসহ ৫ জন আমার নিকট আমার মাদ্রাসায় আসে এবং তারা আমাকে বলে যে,তাদের নিকট কিছু সোনা আছে।

কিন্তু তা বিক্রির মত বিশ্বস্ত মানুষ পাচ্ছে না। এ কথা বলে তারা আমাকে তাদের নিকট থাকা সোনা ক্রয়ের জন্য্য বলে। ব্যাপারটি আমার নিকট সন্দেহের সৃষ্টি করায় আমি কৌশলে পুলিশকে সংবাদ দিলে পুলিশ আসা মাত্রই পালিয়ে যায় এবং রিপন খানকে পুলিশ ধরে ফেলে।

জীবননগর থানার সাব-ইন্সপেক্টর ফিরোজ হোসেন প্রতারক চক্রের অবস্থান উক্ত মাদ্রাসায় জানতে পারেন এবং সঙ্গীয় ফোর্সসহ মাদ্রাসায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মুল হোতা রিপন খানকে গ্রেফতার করেন।

পুলিশ তার নিকট থেকে এক হাজার ৫০৬ পিস সোনার মুদ্রা সাদৃশ্য তামার তৈরী কয়েন উদ্ধার করেন। গ্রেফতারকৃত রিপন খানকে শুক্রবার আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *